সর্বশেষ সংবাদ

ভারতীয় সেনাবাহিনী প্রধানের নৌবাহিনী প্রধান, বিমান বাহিনী প্রধান ও পিএসও-এএফডি’র সাথে সাক্ষাৎ

ঢাকা ০২ এপ্রিল ২০১৭ ঃ বাংলাদেশে সফররত ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত-এর নেতৃত্বে ০৪ সদস্যের প্রতিনিধি দল আজ রবিবার সকালে (০২-০৪-২০১৭) বনানীস্থ নৌসদর দপ্তরে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, ঢাকা সেনানিবাসে এএফডি-তে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান এবং বিমান বাহিনী সদর দপ্তরে বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার-এর সাথে পৃথক পৃথক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।
সাক্ষাতকালে তারা কিছু সময় অতিবাহিত করেন এবং পারস্পারিক কুশল বিনিময় ও পেশাগত বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন। এসময় নৌ বাহিনী প্রধান, বিমান বাহিনী প্রধান এবং পিএসও-এএফডি ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর বীর সেনাসদস্যদের অবদানের কথা শ্রদ্ধার সাথে স¥রণ করেন এবং তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তারা দুই দেশের সামরিক সদস্যদের প্রশিক্ষণ ও পেশাগত দক্ষতা উন্নয়নে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করেন এবং দু’দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও এগিয়ে নেয়ার বিষয়ে আলোচনা করেন।
সাক্ষাতকালে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনের ডিফেন্স এ্যাটাশে এবং দিল্লীতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের ডিফেন্স এ্যাটাশে এবং উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
ভারতীয় সেনাপ্রধান নৌসদরে এসে পৌঁছালে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন, ওএসপি, বিসিজিএমএস, এনডিইউ, পিএসসি তাঁকে স্বাগত জানান।
উল্লেখ্য, ভারতীয় সেনাপ্রধান সস্ত্রীক চারজন সফরসঙ্গীসহ গত ৩১ মার্চ ২০১৭ তারিখে বাংলাদেশে আগমন করেন ।