সর্বশেষ সংবাদ

মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক বিআইআরসি’র ২য় পুনর্মিলনী প্যারেডে অভিবাদন গ্রহণ

রাজশাহী, ১৬ ফেব্রুয়ারি ২০১৭ ঃ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার (বিআইআরসি) এর ১২তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন এবং ২য় পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে প্যারেড আজ বৃহস্পতিবার (১৬-২-২০১৭) রাজশাহী সেনানিবাসস্থ বিআই্আরসি’র প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। মহামান্য রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।
পুনর্মিলনী প্যারেডে মহামান্য রাষ্ট্রপতি তাঁর মূল্যবান বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। মহামান্য রাষ্ট্রপতি আরো বলেন,————(অনুগ্রহপূর্বক ভাষণের কপি মিলিয়ে দেখুন—————————) ।
মনোজ্ঞ ও আড়ম্বরপূর্ণ পুনর্মিলনী প্যারেডের পর মহামান্য রাষ্ট্রপতি আমন্ত্রিত অতিথি ও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের সকল সদস্যদের সাথে প্রীতিভোজে অংশগ্রহণ করেন। এর আগে,প্যারেড উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি রাজশাহী সেনানিবাসে এসে পৌঁছালে সেনা বাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (এবহবৎধষ অনঁ ইবষধষ গঁযধসসধফ ঝযধভরঁষ ঐঁয়), বিআইআরসি’র কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল আশরাফউল কাদের ও অন্যান্য উধর্¡তন সামরিক কর্মকর্তা তাঁকে অভ্যর্থনা জানান।

অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ নৌ নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (অফসরৎধষ ঘরুধসঁফফরহ অযসবফ), সংসদ সদস্যবৃন্দ, উধর্¡তন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দসহ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের অবসরপ্রাপ্ত ও চাকুরিরত কর্মকর্তা এবং অন্যান্য পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিআইআরসি’র ১২তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন এবং ২য় পুনর্মিলনী অনুষ্ঠান ১৫ ও ১৬ ফেব্রুয়ারি রাজশাহী সেনানিবাসে অনুষ্ঠিত হয়।