সর্বশেষ সংবাদ

মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক ১ প্যারা কমান্ডো ব্যাটালিয়ন’কে জাতীয় পতাকা প্রদান

ঢাকা, ০২ নভেম্বর ২০১৭ ঃ ১ প্যারা কমান্ডো ব্যাটালিয়নের জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান কুচকাওয়াজ অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (০২-১১-২০১৭) রাজশাহী সেনানিবাসে অবস্থিত শহীদ কর্নেল আনিস প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন এবং ১ প্যারা কমান্ডো ব্যাটালিয়ন’কে জাতীয় পতাকা প্রদান করেন।

জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান প্যারেড শেষে মহামান্য রাষ্ট্রপতি তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন। এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। মহামান্য রাষ্ট্রপতি দেশ গঠন ও বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় এবং আন্তর্জাতিক পরিমন্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন। বিশেষ করে তিনি ১ প্যারা কমান্ডো ব্যাটালিয়নের বিভিন্ন দেশ সেবামূলক কর্মকান্ডের কথা উলে¬খ করেন এবং হলি আর্টিসান বেকারীতে ‘অপারেশন থান্ডার বোল্ট’ ও সিলেটের আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইট’ অত্যন্ত সাহসিকতা ও সফলভাবে সম্পন্ন করে বিশ¡ দরবারে অনন্য নজির স্থাপন করায় ব্যাটালিয়নের সকল সদস্যকে আন্তরিক অভিনন্দন জানান।

মহামান্য রাষ্ট্রপতি আরো বলেন,—————————————————————————————————————————- (ভাষণের কপি সংযুক্ত) ——————————————–।

মনোজ্ঞ ও আড়ম্বরপূর্ণ জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান প্যারেডের পর মহামান্য রাষ্ট্রপতি আমন্ত্রিত অতিথি, বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের সকল সদস্য ও বাংলাদেশ সেনাবাহিনীর ¯েপশাল ফোর্স এডহক প্যারা কমান্ডো ব্রিগেডের সকল সদস্যদের সাথে প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

এর আগে, প্যারেড উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি রাজশাহী সেনানিবাসের শহীদ কর্নেল আনিস প্যারেড গ্রাউন্ডে এসে পৌছলে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq), , এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান, কমান্ড্যান্ট বিআইআরসি ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আশরাফউল কাদের, এডহক প্যারা কমান্ডো ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দীন মাহমুদ চৌধুরী তাঁকে অভ্যর্থনা জানান।

অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের মাননীয় সদস্যবৃন্দ, নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (Admiral Nizamuddin Ahmed), বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার (Air Chief Marshal Abu Esrar), সংসদ সদস্যবৃন্দ, উধর্¡তন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দসহ বাংলাদেশ সেনাবাহিনীর ¯েপশাল ফোর্সের অবসরপ্রাপ্ত ও চাকুরিরত কর্মকর্তা এবং অন্যান্য পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।