সর্বশেষ সংবাদ

মাদারীপুরে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ ২জনের মধ্যে আরও ১টি মৃতদেহ উদ্ধার করেছে নৌবাহিনীর ডুবুরী দল, ট্রলার সনাক্ত

মাদারীপুর, ২৬ আগস্ট ২০১৬:    মাদারীপুরের কুমার নদে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজদের মধ্যে মোস্তফাপুর সুইস গেইট এলাকা হতে ভানুমতি বালা নামে ৬৫ বছর বয়সি ১(এক) জন বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করেছে নৌবাহিনীর ডুবুরী দল।

নৌবাহিনীর ২২ সদস্যের দুইটি ডুবুরী দল বৃহস্পতিবার (২৫-০৮-২০১৬) সকাল থেকে উদ্ধার অভিযানে যোগ দেয়। ইতিমধ্যে নৌবাহিনীর ডুবুরী দলের সদস্যরা ৫ মিটার পানির নীচে বোটটিকে সনাক্ত করেছে এবং বোটটিকে উদ্ধারের প্রক্রিয়া চলছে। বর্তমানে বোটটি পানি পৃষ্ঠদেশের মাত্র এক ফুট নিচে অবস্থান করছে। খুব শীঘ্রই বোটটি উদ্ধার করা সম্ভব হবে বলে আশা করা যায়।

নৌবাহিনীর পাশাপাশি ফায়ার সার্ভিসও উদ্ধার তৎপরতায় অংশ গ্রহণ করছে। ডুবে যাওয়া বোটের মধ্যে থাকা ১(এক) জন এখনও নিখোঁজ রয়েছে বলে এলাকাবাসী সূত্রে জানা যায়। নিখোঁজ ব্যাক্তি ও বোটটি উদ্ধারে নৌবাহিনীর নেতৃত্বে ১৩ সদস্যের ১টি ডুবুরী দল শুক্রবার সকাল থেকে উদ্ধার অভিযান শুরু করে। পরে কুমার নদীতে নৌবাহিনীর ৯(নয়) সদস্যের আরো একটি ডুবুরীদল  উদ্ধার কাজে অংশগ্রহণ  করে। তারা নিখোঁজদের উদ্ধারে সার্বক্ষনিক তৎপরতা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৫-০৮-২০১৬) জম্মাষ্টমী উৎসব থেকে ফেরার পথে মাদারীপুর কুমার নদে ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে ৪০ জনকে জীবিত উদ্ধার করা হয়।