সর্বশেষ সংবাদ

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন

ঢাকা, ২২ মার্চ ঃ- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৭ উদ্যাপন উপলক্ষে আজ বুধবার (২২-৩-২০১৭) ঢাকার তেজগাঁও পুরাতন বিমানবন্দরস্থ জাতীয় প্যারেড স্কোয়ারে বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সম্মিলিত সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মনোমুগ্ধকর প্রদর্শনী উদ্বোধনের সাথে সাথেই বাংলাদেশ বিমান বাহিনীর যুদ্ধবিমান ফ্লাই পাস্ট করে উদ্বোধনী অনুষ্ঠান স্থলের উপর দিয়ে উড়ে যায় এবং ছত্রীসেনা কর্তৃক প্যারা ট্রুপিং প্রদর্শিত হয়।

এর আগে, মাননীয় প্রধানমন্ত্রী প্রদর্শনীস্থলে এসে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক  (General Abu Belal Muhammad Shafiul Huq) নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (Admiral Nizamuddin Ahmed)  বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার (Air Chief Marshal Abu Esrar) এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রি›িসপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান (Md Mahfuzur Rahman)  তাঁকে অভ্যর্থনা জানান।

মাননীয় প্রধানমন্ত্রী তিন বাহিনীর স্থাপিত বিভিন্ন স্টল ও প্যাভিলিয়নসমূেহর মধ্যে মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বগাঁথা প্রদর্শিত একটি স্টল, বর্তমান সরকারের বিগত আট বছরের সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়ন কর্মকান্ড প্রদর্শিত একটি স্টল, দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভূমিকার উপর প্রদর্শিত একটি স্টল এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর অবদান প্রদর্শিত একটি স্টলসহ সেনা, নৌ ও বিমান বাহিনীর বিভিন্ন স্টল পরিদর্শন করেন। বিভিন্ন স্টলে তিনি হালকা ও ভারী যুদ্ধাস্ত্রও প্রত্যক্ষ করেন। পরিদর্শনকালে তাঁকে স্টলসমূহের পরিচিতিমূলক ব্রিফিং প্রদান করা হয়।

অন্যান্যদের মধ্যে, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, সংশ্লি¬ষ্ট সচিবগণ, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক এবং পদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লে¬খ্য, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে তেজগাঁওস্থ পুরাতন বিমানবন্দর রানওয়ের পূর্ব ও পশ্চিম পার্শ্ব এলাকায় ২৩ মার্চ হতে ২৯ মার্চ ২০১৭ তারিখ পর্যন্ত আয়োজিতব্য ৭ দিনব্যাপী এ সমরাস্ত্র প্রদর্শনী ২৩, ২৬, ২৭ ও ২৯ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ৯ টা ৩০ মিনিট হতে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত এবং ২৪ মার্চ সকাল ৯টা ৩০ মিনিট হতে দুপুর ১২ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য খোলা থাকবে। অপরদিকে ২৮ মার্চ সকাল ৯ টা ৩০ মিনিট হতে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত শুধু সশস্ত্র বাহিনীর সদস্যদের পরিবারবর্গ এবং সেনানিবাসস্থ স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য উন্মক্ত থাকবে । ২৯ মার্চ ২০১৭ তারিখ দুপুর ১২টা হতে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত সর্বসাধারণের সাথে ঢাকা শহরের স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য এ সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শনের বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।