সর্বশেষ সংবাদ

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সিএমএইচ-এ ক্যান্সার সেন্টারসহ সেনাবাহিনীর ২৭টি প্রকল্পের উদ্বোধন

ঢাকা, ১৩ মে ২০১৮ : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রবিবার (১৩-৫-২০১৮) ঢাকা সিএমএইচ- এ ক্যান্সার সেন্টারসহ বাংলাদেশসেনাবাহিনীর ছোট বড় ২৭টি প্রকল্পের উদ্বোধন করেন। উদ্বোধন করা প্রকল্পগুলির মধ্যে উল্লেখযোগ্য হলো ক্যান্সার সেন্টার, ফার্টিলিটি সেন্টার, এডিবল ওয়েল মিল, প্রশিক্ষণ সহায়তার জন্য বিভিন্ন স্থাপনা এবং সেনাসদস্যদের আবাসনের জন্য বিভিন্ন প্রকার পারিবারিক বাসস্থান।

প্রকল্প সমূহ দেশব্যাপি বিস্তৃত হওয়ায় তিনি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে উদ্বোধন করেন যা সেনাসদস্যগণ ভিডিও লিংকের মাধ্যমে সরাসরি প্রত্যক্ষ করে। উদ্বোধন শেষে মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা, মিরপুর ও পোস্তগোলা সেনানিবাসে উপস্থিত অফিসার, জেসিও ও অন্যান্য পদবির সৈনিকদের উদ্দেশ্যে তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন। এ সময় তিনি সেনাবাহিনীর উন্নয়ন, আধুনিকায়ন ও সেনাসদস্যের কল্যাণে বর্তমান সরকারের বিভিন্ন অবদানের কথা তুলে ধরেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সমরাস্ত্র সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন । তিনি আরও বলেন, (…………………………………………ভাষণের কপি সংযুক্ত……………………………………………..। পরে, মাননীয় প্রধানমন্ত্রী ক্যান্সার সেন্টার ঘুরে দেখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq) । উল্লেখ্য, উদ্বোধনকৃত এই প্রকল্পসমূহ সেনাবাহিনীর আভিযানিক সক্ষমতা বৃদ্ধি, প্রশিক্ষণ সুবিধাদির উন্নয়ন এবং আবাসন সমস্যা দূরীকরণসহ সেনাসদস্য ও তাদের পরিবারবর্গের জীবনযাত্রার মানোন্নয়নে আরো উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। এর আগে মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা সেনানিবাসে এসে পৌঁছালে তাঁকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান ।

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) তারিক আহমেদ সিদ্দিক (Major General (Retd.)Tarique Ahmed Siddique ), বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার (Air Chief Marshal Abu Esrar) , প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সদস্যগণ, উর্দ্ধতন বেসামরিক কর্মকর্তাবৃন্দ, ঢাকা, মিরপুর ও পোস্তগোলা সেনানিবাসের উর্ধ্বতন কর্মকতাগণ এবং সকল পদবির সেনাসদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।