সর্বশেষ সংবাদ

রাঙ্গামাটিতে পাহাড় ধসে উদ্ধার কার্যক্রম চলাকালে নিহত ২ সেনা কর্মকর্তার দাফন সম্পন্ন

ঢাকা, ১৫ জুনঃরাঙ্গামাটিতে পাহাড় ধসে উদ্ধার কার্যক্রম চালানোর সময় নিহত ২ সেনা কর্মকর্তার দাফন আজ বৃহস্পতিবার (১৫-৬-২০১৭) বনানী সামরিক কবরস্থানে সামরিক মর্যাদায় সম্পন্ন হয়। সেনাবাহিনীর চীফ অব জেনারেল ষ্টাফ (সিজিএস) মেজর জেনারেল মো: নাজিম উদ্দীনসহ মরহুমদ্বয়ের আত্নীয় স্বজন ও উধ্বতন সামরিক কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

যাদেরকে দাফন করা হয়- মেজর মোহাম্মদ মাহফুজুল হক (জন্মঃ ১৬ মার্চ ১৯৮১; বাড়ী- সিংড়াইল, মানিকগঞ্জ; তিনি ১৯৯৯ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন এবং ৪৪ বিএমএ লং কোর্সের সাথে কমিশন প্রাপ্ত হন; তিনি বিবাহিত এবং পাঁচ বছর বয়সী এক ছেলের জনক), ক্যাপ্টেন মোঃ তানভীর সালাম শান্ত (জন্মঃ ৩০ মার্চ ১৯৯০; বাড়ী-বাউফল, পটুয়াখালী; তিনি ২০০৯ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন এবং ৬৪ বিএমএ লং কোর্সের সাথে কমিশন প্রাপ্ত হন; তিনি সদ্য বিবাহিত)।

উল্লেখ্য, রাঙ্গামাটিতে পাহাড় ধসে উদ্ধার কার্যক্রম চালানোর সময় গত মঙ্গলবার (১৩-৬-২০১৭) ০২ জন সেনা কর্মকর্তাসহ ০৪ জন সেনাসদস্য নিহত হয়। রাঙ্গামাটির মানিকছড়িতে একটি পাহাড় ধসে মাটি ও গাছ পড়ে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়ক বন্ধ হয়ে গেলে তাৎক্ষণিকভাবে রাঙ্গামাটি জোন সদরের নির্দেশে মানিকছড়ি আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল উক্ত সড়কে যান চলাচল স্বাভাবিক করতে উদ্ধার কার্যক্রম শুরু করে। উদ্ধার কার্যক্রম চলাকালীন আনুমানিক সকাল ১১টায় উদ্ধার কার্যস্থল সংলগ্ন পাহাড়ের একটি বড় অংশ উদ্ধারকারীদলের উপর ধসে পড়লে তাঁরা মূল সড়ক হতে ৩০ ফিট নিচে পড়ে যান। পরবর্তীতে একই ক্যাম্প থেকে আরও একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে ০২ জন সেনা কর্মকর্তাসহ ০৪ জন সেনাসদস্যকে নিহত এবং ১০ জন সেনাসদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে।