সর্বশেষ সংবাদ

রাঙ্গামাটির লংগদুতে সন্ত্রাসী আস্তানায় সেনাবাহিনীর অভিযানে অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

ঢাকা, ২৯ জুন ২০১৭ ঃ রাঙ্গামাটি জেলার লংগদুতে পাহাড়ী সন্ত্রাসীদের গোপন আস্তানায় আজ বৃহস্পতিবার (২৯-৬-২০১৭) সেনাবাহিনী অভিযান পরিচালনা করে বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে।
আঞ্চলিক পাহাড়ী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর ১৫-১৬ জনের একটা সশস্ত্র সন্ত্রাসী দল নাশকতামূলক ও রাষ্ট্রবিরোধী কর্মকান্ডের উদ্দেশ্যে লংগদুর গোলাছড়ি এলাকায় এক গোপন আস্তানায় অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে আজ (বৃহস্পতিবার) ভোর রাতে অভিযান চালানো হয়। কিন্তু সন্ত্রাসীরা সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে নিকটবর্তী কাসালং নদীতে ঝাঁপিয়ে পড়ে পালিয়ে যেতে সক্ষম হয়।
এ সময় স্থানীয় জনসাধারণের নিরাপত্তার কথা বিবেচনা করে সেনাবাহিনী সন্ত্রাসীদের লক্ষ্য করে গুলিবর্ষণ করা থেকে বিরত থাকে। পরবর্তীতে ঘটনাস্থল এবং কাসালং নদীতে তল্ল¬াশী চালিয়ে ০২টি এ কে-৪৭, ০১টি চাইনিজ রাইফেল, ০১টি যুগোস্লাাভিয়ান রাইফেল, ০৪টি ম্যাগাজিন, ১৫১ রাউন্ড গোলাবারুদ, ০৪টি গোলাবারুদ রাখার পৌচ, ০৮টি এ্যামুনেশন লোডার, বিপুল পরিমান সামরিক পোষাক, ইউপিডিএফ এর নথিপত্র ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করেছে সেনাবাহিনী। তবে এ ঘটনায় সাথে জড়িত কাউকে এখন পর্যন্ত আটক করা সম্ভব হয়নি।