সর্বশেষ সংবাদ

রাজশাহী ক্যাডেট কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৭ সমাপ্ত

ঢাকা, ২৭ ডিসেম্বর ঃ- রাজশাহী ক্যাডেট কলেজের ৫০তম আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৭ মঙ্গলবার (২৬-১২-২০১৭) কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

মেজর জেনারেল আবু সাঈদ মোঃ মাসুদ, চীফ কো-অর্ডিনেটর, কনস্ট্রাকশন সুপারভিশন কনসালটিং, পদ্মা মাল্টিপারপাস ব্রিজ প্রজেক্ট, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৭ এর সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করেন। সারা বছরের একাডেমিক ও সহ-পাঠক্রম সংক্রান্ত কার্যক্রমের সফলতা বিবেচনা করে খালিদ হাউসকে চ্যাম্পিয়ন এবং ওকাসিম হাউসকে রানার্স আপ হিসেবে ঘোষণা করা হয়। প্রায় ৩৬টি ইভেন্টে তিন দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সমাপনী দিবসের মূল আকর্ষণ ছিল ক্যাডেটদের আকর্ষনীয় মার্চপাস্ট ও খেলায় সুশৃঙ্খল অংশগ্রহণ ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে উক্ত কলেজের শিক্ষার্থীদের একাডেমিক ফলাফল ও শৃঙ্খলার মানের ভূয়সী প্রশংসা করেন। আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হয়ে অত্র কলেজের শিক্ষার্থীরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার অন্দোলনে ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এক্ষেত্রে উল্লেখ্য যে, রাজশাহী ক্যাডেট কলেজ ১৯৬৬ সাল থেকে অদ্যাবধি শিক্ষা, শৃঙ্খলা ও খেলাধুলায় উত্তরবঙ্গের একটি অনন্য শিক্ষা প্রতিষ্ঠান। এখানে ক্যাডেটদের তিনটি হাউসে আধুনিক সুযোগ-সুবিধা সহকারে সার্বক্ষণিক তদারকির মাধ্যমে মেধা ও মনন বিকশিত হওয়ার সুযোগ দেয়া হয়। হাউসগুলি যথাক্রমে খালিদ হাউস, তারিক হাউস ও কাসিম হাউস। বর্তমান অধ্যক্ষ কর্নেল মোঃ হাবিবুর রহমান -এর যোগ্য নেতৃত্বে কলেজ শিক্ষাসহ-পাঠ্যক্রম সংক্রান্ত কার্যক্রমে প্রভূত সাফল্য অর্জন করেছে। এখান থেকে এইচএসসি পাশ করে অধিকাংশ ক্যাডেট বাংলাদেশ সশস্ত্র বাহিনীতে যোগদান করে। অনেকে মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় ও কলেজে নিজেদের যোগ্যতা প্রমাণ করে। আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মধ্য দিয়ে তারা সারা বছরের অর্জন আপাত দৃষ্টিতে প্রত্যক্ষ করার প্রয়াস পায়।

অনুষ্ঠানে উর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ, অভিভাবকম-লী,শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।