সর্বশেষ সংবাদ

রাজশাহী ক্যাডেট কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৬ সমাপ্ত

রাজশাহী, ২৩ ডিসেম্বর ২০১৬:- রাজশাহী ক্যাডেট কলেজের ৪৯ তম আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৬ আজ শুক্রবার (২৩-১২-২০১৬) কলেজ প্রাঙ্গণে সমাপ্ত হয়। সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৬ এর সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করেন। সারা বছরের একাডেমিক ও সহ-পাঠক্রম সংক্রান্ত কার্যক্রমের সফলতা বিবেচনা করে কাসিম হাউজকে চ্যাম্পিয়ন ও তারিক হাউজকে রানার্স আপ হিসেবে ঘোষণা করা হয়। প্রায় ৪১ টি ইভেন্টে তিনদিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সমাপনী দিবসের মূল আকর্ষণ ছিল ক্যাডেটদের আকর্ষনীয় মার্চপাস্ট ও মনোজ্ঞ ডিসপ্লে।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে উক্ত কলেজের শিক্ষার্থীদের একাডেমিক ফলাফল ও শৃঙ্খলার মানের ভূয়সী প্রশংসা করেন। আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হয়ে অত্র কলেজের শিক্ষার্থীরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার অন্দোলনে ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

01Rajshahi-Cadet-College-onউল্লেখ্য, রাজশাহী ক্যাডেট কলেজ ১৯৬৬ সাল থেকে অদ্যাবধি শিক্ষা, শৃঙ্খলা ও খেলাধুলায় উত্তর বঙ্গের একটি অনন্য শিক্ষা প্রতিষ্ঠান। এখানে ক্যাডেটদের তিনটি হাউজে আধুনিক সুযোগ-সুবিধা সহকারে সার্বক্ষণিক তদারকির মাধ্যমে মেধা ও মনন বিকশিত হওয়ার সুযোগ দেয়া হয়। হাউসগুলি যথাক্রমে খালিদ হাউজ, তারিক হাউজ ও কাসিম হাউজ । বর্তমান অধ্যক্ষ কর্নেল মোঃ হাবীব উল্লাহ এর যোগ্য নেতৃত্বে কলেজ শিক্ষা সহ-পাঠ্যক্রম সংক্রান্ত কার্যক্রমে প্রভূত সাফল্য অর্জন করেছে। এখান থেকে এইচএসসি পাশ করে অধিকাংশ ক্যাডেট বাংলাদেশ সশস্ত্র বাহিনীতে যোগদান করে। অনেকে মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় ও কলেজে নিজেদের যোগ্যতা প্রমাণ করে।

অনুষ্ঠানে উর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ, শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।