সর্বশেষ সংবাদ

রাসায়নিক নিরাপত্তা ও ব্যবস্থাপনা বিষয়ক আঞ্চলিক সেমিনার সমাপ্ত

ঢাকা, ২০ অক্টোবর ২০১৬ : বাংলাদেশ জাতীয় কর্তৃপক্ষ, রাসায়নিক অস্ত্র কনভেনশন (বিএনএসিডব্লি¬উসি) কর্তৃক আয়োজিত ৩ দিন ব্যাপী ‘রাসায়নিক নিরাপত্তা ও ব্যবস্থাপনা বিষয়ক আঞ্চলিক সেমিনার’(Regional Seminar on Chemical Safety and Security Management)  এর সমাপনী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (২০-১০-২০১৬) অন্তরা হল, রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন, ঢাকাতে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক সাইফুল ইসলাম সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। প্রধান অতিথি তার বক্তব্যের মাধ্যেমে নিরাপদে রাসায়নিক দ্রব্য প্রয়োগ ও ব্যবহার নিশ্চিত করনের মাধ্যমে নিরাপদ বাংলাদেশ তথা নিরাপদ পৃথিবী গড়ার আকাঙ্খা ব্যক্ত করে সেমিনারের সমাপ্তি ঘোষনা করেন।

উক্ত সেমিনারে বিএনএসিডব্লিউসি এর সদস্য সচিব ব্রিগেডিয়ার জেনারেল এজাজুল বার চৌধুরীসহ সার্ক ও আসিয়ানভূক্ত দেশ সমূহ হতে ২০ জন এবং দেশের বিভিন্ন সরকারী, বেসরকারী ও স্বায়ত্বশাষিত প্রতিষ্ঠান হতে ২০ জন সহ সর্বমোট ৪০ জন অংশগ্রহন করেন। উক্ত সেমিনারে নিরাপদে রাসায়নিক দ্রব্য ব্যবহার ও প্রয়োগ এর উপর বিস্তারিত আলোচনা হয়।

সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন দেশের কূটনৈতিক ব্যক্তিবর্গ এবং বিভিন্ন সংস্থার/প্রতিষ্ঠানের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, উক্ত সেমিনারটি ১৮ অক্টোবর ২০১৬ তারিখে শুরু হয়।