সর্বশেষ সংবাদ

শহীদ আনোয়ার গার্লস কলেজে বিজ্ঞান উৎসব অনুষ্ঠিত

ঢাকা, ২৮ অক্টোবর ঃ শহীদ বীর উত্তম লেঃ আনোয়ার গার্লস কলেজ, ঢাকা সেনানিবাসে বিজ্ঞান ক্লাব কর্তৃক ২ দিন ব্যাপি (২৬-২৮ অক্টোবর ২০১৭) বিজ্ঞান উৎসব-২০১৭ আয়োজন করা হয়। এই উৎসবের সমাপনী দিবসে (২৮ অক্টোবর ২০১৭ ) শিক্ষাবিদ প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবাল প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্ষুদে গবেষকদের বিভিন্ন প্রজেক্ট পরিদর্শন করেন ও বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ভাষনে ড. জাফর ইকবাল বলেন, পৃথিবীতে সবচেয়ে মূল্যবান ও সম্ভাবনায় বস্তু হচ্ছে মানুষের মস্তিস্ক। আর বাংলাদেশের মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা হচ্ছে প্রায় ৫ কোটি। তোমরা যদি সবাই মেধার যথাযথ চর্চা করো তা হলে পৃথিবীতে কেউ আমাদের আটকাতে পারবেনা।
ঢাকা মহানগরীর সেরা ৩১ টি স্কুল ও কলেজের প্রায় ১২০০ জন শিক্ষার্থী বিজ্ঞান উৎসবে অংশগ্রহন করে। সেমিনার, আলোচনা সভা, Project Display, Olympiads, IQ Test, Rubik’s Cube, Science Based Extempore Speech, Quiz Competition, Criminal Identification, Robotics, Science Based Wall-magazine & Scrap Book Competition, Science Fiction Story Writing and Photography Exhibition ইত্যাদিসহ ২৪টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ২৭ অক্টোবর ২০১৭ তারিখ ১০:৩০ ঘটিকায় ১ম সেশনে কলেজ পরিচালনা পর্ষদ সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল আলমগীর হোসেন, পিএসসি ও কমান্ড্যান্ট, আর্মি এভিয়েশন স্কুল, ঢাকা সেনানিবাস উক্ত বিজ্ঞান উৎসবের উদ্ভোধন করেন। এছাড়াও উদ্ভোধনী দিবসের ২য় সেশনে প্রফেসর মোঃ কায়কোবাদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্ষুদে গবেষকদের বিভিন্ন প্রজেক্ট পরিদর্শন করেন ও বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন।

[/vsrp]