সর্বশেষ সংবাদ

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে নৌবাহিনী মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের উদ্যোগে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ

ঢাকা, ২১ নভে¤¦র, ২০১৭ঃ যথাযোগ্য মর্যাদায় সশস্ত্র বাহিনী দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে নৌবাহিনী মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের উদ্যোগে মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স¥রণে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। আজ মঙ্গলবার (২১-১১-২০১৭) সেনা, নৌ ও বিমানবাহিনীর পাঁচ জন বীর মুক্তিযোদ্ধা ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে এই শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন মেজর জেনারেল মোঃ আজিজুর রহমান, বিইউ, এনডিসি, পিএসসি (অবঃ), কমডোর এস এস নিজাম, এনসিসি, পিএসসি, এমএসসি, এএফএনআই (অবঃ), কমডোর আব্দুল ওয়াহেদ চৌধুরী, (জি), পিএসসি, বিইউ, বিবি (অবঃ), উইং কমান্ডার এম অলিউল্যাহ, এমটিসিএন্ডই (অবঃ) এবং লেফটেন্যান্ট কমান্ডার মোঃ আনোয়ার হোসেন (অবঃ)।

প্রসঙ্গত, ১৯৭১ সালের এই দিনে মহান মুক্তিযুদ্ধকে তরান্বিত করতে সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের নিয়ে সম্মলিতভাবে বাংলাদেশ সশস্ত্র বাহিনী গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তীতে এই সশস্ত্র বাহিনীর সুসংগঠিত আক্রমণ পরিচালনার ফলেই স্বাধীনতা অর্জন দ্রুততর হয়েছিল এবং পাকিস্তানী বাহিনী পরাজয় বরণ করতে বাধ্য হয়েছিল। এসময় বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ হাজার ৫৫৯ জন, নৌবাহিনীর ৩৪৬ জন এবং বিমান বাহিনীর ৮৩৪ জন সদস্যসহ সর্বমোট ২৫ হাজার ৭৩৯ জন সশস্ত্র বাহিনীর মুক্তিযোদ্ধাদের নিয়ে বাংলাদেশ সশস্ত্র বাহিনী গঠন করা হয়েছিল। যারা অত্যন্ত সাহসিকতার সাথে মহান মুক্তিযদ্ধে অংশগ্রহণ করেছিল। সশস্ত্র বাহিনীর এসকল বীরযোদ্ধাদের মধ্যে যারা মুক্তিযুদ্ধে শাহাদাৎ বরণ করেছেন, তাঁদের সেই মহান আত্মত্যাগের প্রতি গভীর শ্রদ্ধা জানাতেই জীবিত সহযোদ্ধাদের এই শ্রদ্ধা নিবেদন।