সর্বশেষ সংবাদ

সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজে গ্র্যাজুয়েশন ডিনার অনুষ্ঠিত

ঢাকা, ০৬ ফেব্রুয়ারি ২০১৭:- সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজ (ডিএসসিএসসি) এর ‘ডিএসসিএসসি ২০১৬-২০১৭’ কোর্সের সমাপনী নৈশভোজ রবিবার সন্ধ্যায় (০৫-২-২০১৭) ঢাকার মিরপুর সেনানিবাসস্থ কলেজের অফিসার্স মেসে অনুষ্ঠিত হয়।

মাননীয় অর্থ মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, এমপি উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন। এছাড়াও, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান এ্যাডমিরাল মোহাম্মদ নিজাম উদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও, তিন বাহিনীর পিএসওগণ, ডিএসসিএসসি’তে অংশগ্রহণকারী বন্ধুপ্রতীম রাষ্ট্রের প্রতিরক্ষা উপদেষ্টাগণ, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ এবং কোর্সে অংশগ্রহণকারী ছাত্র-অফিসারগণ সস্ত্রীক উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ সাইফুল আবেদীন স্বাগত বক্তব্য উপস্থাপন করেন। তাঁর বক্তব্যে তিনি এ কলেজে শিক্ষাক্রম ও প্রশাসনের সাথে জড়িত সকলকে তাঁদের সর্বাত্বক সহযোগিতার জন্য গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এ বছর ডিএসসিএসসি ২০১৬-২০১৭ কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীর ১৫৮ জন, নৌবাহিনীর ২৭ জন, বিমান বাহিনীর ২৪ জন এবং চীন, মিশর, ভারত, ইন্দোনেশিয়া, জর্ডান, কুয়েত, লাইবেরিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, মায়ানমার, নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিপাইন, প্যালেস্টাইন, রিপারলিক অফ কোরিয়া, সৌদি আরব, সিয়েরা লিয়োন, সাউথ আফ্রিকা, শ্রীলংকা, সুদান, তানজানিয়া, উগান্ডা, যুক্তরাষ্ট্র এবং জাম্বিয়া (মোট ২৫ টি বন্ধুপ্রতীম দেশ) থেকে আগত ৭১ জন অফিসারসহ সর্বমোট ২৮০ জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেন।

প্রধান অতিথি তাঁর ভাষণে সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য কোর্সে অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন জানান কলেজের শিক্ষার উঁচুমান সম্পর্কে তিনি গভীর সন্তুষ্টি প্রকাশ করেন এবং কলেজের কমান্ড্যান্ট ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশ সশস্ত বাহিনীর কর্মকর্তাদের প্রশিক্ষণে সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজের গুরুত্বপূর্ণ ভুমিকার কথা উলে¬খ করে এর উঁচু মান বজায় রাখার জন্য অনুরোধ করেন।