সর্বশেষ সংবাদ

সেনাবাহিনীর আর্টিলারি কোর ও সিগন্যাল কোরের সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

ঢাকা, ২৯ নভেম্বর ২০১৭ ঃ সেনাবাহিনীর আর্টিলারি রেজিমেন্টের ২০১৭ রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড আজ বুধবার (২৯-১১-২০১৭) চট্টগ্রামস্থ আর্টিলারি সেন্টার এন্ড স্কুলে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাষ্টার জেনারেল (কিউএমজি) ও রেজিমেন্টের কর্ণেল কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল আনোয়ার হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ, হালিশহর চট্টগ্রামের সকল স্তরের সামরিক সদস্যগণ ও তাদের পরিবারবর্গ, নবীন সৈনিকের অভিভাবকগণ এবং বেসামরিাক গণ্যমান্য ব্যক্তিবর্গ প্যারেড উপভোগ করেন।

আর্টিলারি রেজিমেন্টের ২০১৭ রিক্রুট ব্যাচের সৈনিক (গানার ফিল্ড) মোঃ সাজ্জাদ হোসেন সর্ববিষয়ে সর্বশ্রেষ্ঠ নবীন সৈনিক হিসেবে বিবেচিত হন। এছাড়াও অস্ত্র প্রশিক্ষণে নবীন সৈনিক (টেকনিক্যাল এসিসট্যান্ট) মোঃ শাহীন আলম, কুচকাওয়াজে নবীন সৈনিক (গানার ফিল্ড) মোঃ নাজিম হাসান এবং শরীরচর্চা প্রশিক্ষণে নবীন সৈনিক (গানার ফিল্ড) মোঃ আবু বকর সিদ্দিক শ্রেষ্ঠ নবীন সৈনিক হিসেবে ট্রফি গ্রহণ করেন। এছাড়াও ২০১৭-২ (৮৬তম) ব্যাচের শ্রেষ্ঠ ব্যাটারী হিসেবে মুশফিক প্রশিক্ষক ব্যাটারী নির্বাচিত হন।

সিগন্যাল কোরের সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

এদিকে সিগনাল কোরের ২০১৭ রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড আজ বুধবার (২৯-১১-২০১৭) যশোর সেনানিবাসের সিগন্যাল সেন্টার এন্ড স্কুলে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল এন্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম আবদুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। এ সময় সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ, যশোর সেনানিবাসের সকল স্তরের সামরিক সদস্যগণ ও তাদের পরিবারবর্গ, নবীন সৈনিকের অভিভাবকগণ এবং বেসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ প্যারেড উপভোগ করেন।

উল্লেখ্য, সিগন্যাল কোরের রিক্রুট ব্যাচ ২০১৭-২ এর প্রশিক্ষণে সকল বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য রিক্রুট (টেকনিশিয়ান) মোঃ মোকাদ্দেস শেখকে ‘কর্নেল কমান্ড্যান্ট পদক’ এবং পেশা প্রশিক্ষণ বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী রিক্রুট (ড্রাইভার সিগন্যাল) আরিফ মিয়াকে ‘ডাইরেক্টর সিগন্যাল পদক’ এ ভূষিত করা হয়।