সর্বশেষ সংবাদ

সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর ও সার্ভিস কোরের সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

ঢাকা, ২৭ নভেম্বর ২০১৭ ঃ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের ২০১৭-২ রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড আজ সোমবার (২৭-১১-২০১৭) নাটোরের কাদিরাবাদ সেনানিবাসস্থ ইঞ্জিনিয়ারিং সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং-এ অনুষ্ঠিত হয়।

আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ডের জিওসি লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। কুচকাওয়াজ শেষে প্রধান অতিথি শপথ গ্রহণকারী রিক্রুটদের উদ্দেশ্যে সমাপনী ও দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। সামরিক বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ, কাদিরাবাদ সেনানিবাসের সকল স্তরের সামরিক সদস্যগণ ও তাদের পরিবারবর্গ, নবীন সৈনিকের অভিভাবকগণ এবং বেসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ প্যারেড উপভোগ করেন।

উল্লেখ্য, ইঞ্জিনিয়ার কোরের ২০১৭-২ রিক্রুটগণ দীর্ঘ এক বছর কঠোর প্রশিক্ষণ শেষে এই কুচকাওয়াজের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার্স কোরে সৈনিক হিসেবে যোগদান করবে।

আর্মি সার্ভিস কোর (এএসসি) -এর সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

এদিকে আর্মি সার্ভিস কোরের রিক্রুট ব্যাচ-১৭ এর প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড আজ সোমবার (২৭-১১-২০১৭) খুলনার জাহানাবাদ সেনানিবাসস্থ এএসসি সেন্টার এন্ড স্কুলে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চীফ মেজর জেনারেল মোঃ ছিদ্দিকুর রহমান সরকার অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। তিনি সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করায় সদ্য শপথ গ্রহণকারী এএসসি সেন্টার রিক্রুট ব্যাচ-১৭ এর নবীন সৈনিকদের আন্তরিক শুভেচ্ছা জানান। উক্ত মনোজ্ঞ কুচকাওয়াজের প্যারেড কমান্ডার হিসেবে মেজর শেখ আব্দুল্লাহ হেল মামুন প্যারেড পরিচালনা করেন। এ সময় সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ, জাহানাবাদ সেনানিবাসের সকল স্তরের সামরিক সদস্যগণ ও তাদের পরিবারবর্গ, নবীন সৈনিকের অভিভাবকগণ এবং বেসামরিক গন্যমান্য ব্যক্তিবর্গ প্যারেড উপভোগ করেন।

উল্লেখ্য, এএসসি সেন্টার রিক্রুট ব্যাচ-১৭ আর্মি সার্ভিস কোরে ৫ম বারের মত মহিলা রিক্রুটসহ রিক্রুটগণ শপথ গ্রহণ করে। উক্ত রিক্রুট ব্যাচে সব বিষয়ে শ্রেষ্ঠ রিক্রুট হিসাবে মোছাঃ উর্মিলা বেগম এবং দ্বিতীয় শ্রেষ্ঠ রিক্রুট হিসাবে মোঃ আকরাম হোসেন নির্বাচিত হন। একই সাথে সব বিষয়ে ভাল ফলাফলের জন্য ‘সি’ কোম্পানী শ্রেষ্ঠ কোম্পানী হওয়ার গৌরব অর্জন করে ।