সর্বশেষ সংবাদ

সেনাবাহিনীর তত্ত্বাবধানে আলীকদমে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষা সহায়তার নিমিত্তে প্রতিষ্ঠিত মুরং কমপ্লেক্স এর তৃতীয় তলা উদ্বোধন

ঢাকা, ০১ জুন ২০১৭ ঃ বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে বান্দরবনের আলীকদমে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষা সহায়তার নিমিত্তে প্রতিষ্ঠিত মুরং কমপ্লেক্স এর তৃতীয় তলা সম্প্রতি উদ্বোধন করা হয়েছে। বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন (Md. Jubayer Salehin) বান্দরবান রিজিয়ন কর্তৃক আলীকদম জোনের তত্ত্বাবধানে নির্মিত মুরং কল্যাণ ছাত্রাবাসের তৃতীয় তলার উদ্বোধন করেন। এসময় আলীকদম জোন কমান্ডারসহ অন্যান্য সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, অবহেলিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মুরং শ্রেণির শিক্ষা সহায়তার জন্য সেনাবাহিনীর তত্ত্বাবধানে ২০১২ সালে এই কমপ্লেক্সের প্রথম তলা স্থাপিত হয়। পরবর্তীতে ২০১৫ সালে মুরং কমপ্লেক্সটির দ্বিতীয় তলা নির্মাণ করা হয়। এই ছাত্রাবাসে মুরং ছাত্র-ছাত্রীরা এসএসসি পর্যন্ত বিনা বেতনে পড়ালেখা ও থাকা-খাওয়ার সুবিধা লাভ করে থাকে। বর্তমানে ৭৭ জন মুরং ছাত্র এবং ৪০ জন মুরং ছাত্রী এই কমপ্লেক্সে অবস্থান করছে। সেনাবাহিনী ছাড়াও সাধারণ জনগণ এই ‘আলীকদম মুরং কল্যাণ ছাত্রাবাস’ এ অনুদান প্রদান করে এর পরিচালনায় অবদান রাখছে।