সর্বশেষ সংবাদ

সেনাবাহিনী প্রধান কর্তৃক জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পদক বিজয়ী সেনা ক্রীড়াবিদদের সংবর্ধনা প্রদান

ঢাকা, ২৮ মে ২০১৭ (রবিবার) ঃ  আজ (২৮ মে ২০১৭) ২০১৬ ও ২০১৭ সালে বাংলাদেশ সেনাবাহিনীর জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন খেলাধূলায় পদক বিজয়ীদের সম্মানে সেনাসদরে একটি সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের স্বীকৃতিস্বরদপ পদক বিজয়ী সেনাসদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য, ২০১৬-১৭ সালে জাতীয় পর্যায়ে বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাথলেটিক্স, হকি, শ্যূটিং, কারাতে, টেবিল টেনিস, ভারোত্তোলন, রেসলিং, গলফ্, রাগবি, ব্যাডমিন্টন, তায়কোয়ান্ডো ও উশু দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। আন্তর্জাতিক পর্যায়ে ভারতে অনুষ্ঠিত ১ম ইন্ডিয়ান টিআইএ ওপেন ইন্টারন্যাশনাল তায়কোয়ান্ডো চ্যাম্পিয়নশীপ (1st Indian TIA Open International Teakwondo Championship) প্রতিযোগিতায় সার্জেন্ট মিজান একটি স্বর্ণ পদক, দক্ষিণ কোরিয়ার অনুষ্ঠিত ওর্য়াল্ড তায়কোয়ান্ডো হ্যানম্যানডাং অ্যান্ড বান-কি-মুন কাপ চ্যাম্পিয়নশীপ (World Teakwondo Hanmandang and Ban-Ki-Moon Cup Championship) প্রতিযোগিতায় কর্পোরাল মোসলেম একটি স্বর্ণ পদক ও সৈনিক দিপু দুইটি স্বর্ণ পদক, ভারতে অনুষ্ঠিত ৭৩তম বিশব দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতায় সৈনিক ফয়সাল একটি স্বর্ণ পদক এবং আজারবাইজানে অনুষ্ঠিত চতুর্থ ইসলামী সলিডারিটি গেমস প্রতিযোগিতায় সৈনিক আতকিয়া একটি স্বর্ণ পদক অর্জন করেন। এছাড়াও বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল প্রতিযোগিতা-২০১৭ এ বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হওয়ায় উক্ত দলের পুৎচজন সেনাসদস্যকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান ক্রীড়াবিদদের এ সফলতার জন্য তাদের মোবারকবাদ জানান এবং ভবিষ্যতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আরো সফলতা অর্জনের জন্য আন্তরিক প্রচেষ্টা অব্যহত রাখার জন্য নির্দেশনা প্রদান করেন।

স্বাধীনতার পর থেকেই বাংলাদেশ সেনাবাহিনী জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে উল্লেখ্যযোগ্য অবদান রেখে আসছে। বর্তমানে সেনাবাহিনী সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের অধীনে ২৫টি গেমসে অংশগ্রহণ করে থাকে। অনুষ্ঠানে সেনাসদরের পিএসওগণ এবং অন্যান্য পরিচালকগণ উপস্থিত ছিলেন।