সর্বশেষ সংবাদ

সেনাবাহিনী প্রধান কর্তৃক ১০ বীর ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

ঢাকা, ১৫ মে ২০১৮ ঃ ১০ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট (বীর) এর রেজিমেন্টার কালার প্যারেড আজ মঙ্গলবার (১৫-৫-২০১৮) বগুড়া সেনানিবাসে শহীদ বদিউজ্জামান প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq)  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন এবং ইউনিটের হাতে রেজিমেন্টাল কালার প্রদান করেন।

সেনাপ্রধান রেজিমেন্টাল কালারের মান সমুন্নত রাখার জন্য ১০ বীর ইউনিটের সকল সদস্যকে সর্বোচ্চ ত্যাগ স্বীকার এবং দেশের সেবায় আত্মোৎসর্গ করতে সর্বদা প্রস্তুত থাকতে নির্দেশনা দেন। এছাড়া তিনি কঠোর প্রশিক্ষণ ও অনুশীলনের মাধ্যমে সময়োপযোগী জ্ঞানার্জন ও পেশাগত দক্ষতা বৃদ্ধির উপর আলোকপাত করেন।

এর আগে সেনাবাহিনী  প্রধান শহীদ বদিউজ্জামান প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছালে তাঁকে স্বাগত জানান ১১ পদাতিক ডিভিশনের জিওসি এবং এরিয়া কমান্ডার বগুড়া মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান (Maj Gen Md Moshfequr Rahman) ১০ বীরকে সুদক্ষ দশ বলা হয়।

উল্লেখ্য, রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানের প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন ১০ বীর এর অধিনায়ক লেফ্টেন্যান্ট কর্নেল সৈয়দ মোঃ আস্-সাজিদ (Lt Col Syed Md As-Sazid) এবং সেনাবাহিনী প্রধানের নিকট হতে রেজিমেন্টের পতাকা গ্রহণ করেন উক্ত রেজিমেন্টের ওয়ারেন্ট অফিসার গোলাম মোস্তফা।

সেনাবাহিনীর ঊধর্¡তন কর্মকর্তাসহ ইউনিটের প্রাক্তণ অফিসারবৃন্দ, মাস্টার ওয়ারেন্ট অফিসারবৃন্দ এবং অন্যান্য পদবির সেনাসদস্যগণ এ বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন।