সর্বশেষ সংবাদ

স্বর্ণদ্বীপ এলাকায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সেনাবাহিনীর মহড়া পরিদর্শন

ঢাকা, ০৭ জানুয়ারি ২০১৭ ঃ বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় এবং ১১ পদাতিক ডিভিশন কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রীর সম্মানে আজ শনিবার (০৭-১-২০১৭) নোয়াখালি জেলার স্বর্ণদ্বীপ (জাহাজ্জ্যার চর) এলাকায় একটি মহড়া অনুষ্ঠিত হয়। উক্ত মহড়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মহড়া প্রত্যক্ষ করেন। মাননীয় প্রধানমন্ত্রী ৩৩ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে গড়ে উঠা স্বর্ণদ্বীপের প্রশিক্ষণ এলাকার সুপরিকল্পিত ব্যবহার দেখে অত্যন্ত সন্তুষ্ট হন।

স্বর্ণদ্বীপের প্রশিক্ষণ সুবিধা সেনাবাহিনীর দক্ষতা বৃদ্ধিতে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও স্বর্ণদ্বীপে সেনাবাহিনীর তত্ত্বাবধানে গড়ে ওঠা মাল্টিপারপাস সাইক্লোন শেল্টার, পরিকল্পিত বনায়ন, বিভিন্ন বনজ ও ফলজ বৃক্ষের বাগান, গবাদি পশুর খামার ও অন্যান্য গৃহীত জনবান্ধবমূলক ব্যবস্থা দেখে বিশেষ সন্তোষ প্রকাশ করেন। মাননীয় প্রধানমন্ত্রী বলেন, সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের ৯৩ সাঁজোয়া ব্রিগেড কর্তৃক প্রদর্শিত এই মহড়া সেনাবাহিনীর দক্ষতা ও পেশাদারিত্বের প্রতিফলন,যা একটি আধুনিক ও শক্তিশালী সেনাবাহিনীর উৎকৃষ্ট উদাহরণ। (ভাষণের কপি সংযুক্ত)

পরে মাননীয় প্রধানমন্ত্রী সেনাবাহিনীর তত্ত্বাবধানে তৈরিকৃত মাল্টিপারপাস সাইক্লোন শেল্টার উদ্বোধন এবং এলাকার দরিদ্র জনসাধারণের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন।

ARMY DEMONSTRATION (1)ARMY DEMONSTRATION (6)উল্লেখ্য যে, উক্ত মহড়ায় নৌবাহিনী এবং বিমান বাহিনীর সদস্যগণও অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে মন্ত্রীপরিষদের সদস্যগণ এবং মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq) , নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (Admiral Nizamuddin Ahmed), বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার (Air Chief Marshal Abu Esrar), সংসদ সদস্য, বৈদেশিক কুটনীতিকগণ, সামরিক বাহিনী ও বেসামরিক প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।