সর্বশেষ সংবাদ

স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় ও রাশিয়ান সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলের বিমান সদর দপ্তর পরিদর্শন

ঢাকা, ১৮ ডিসেম্বর ঃ- ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারত ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর ৩৬ সদস্যের একটি প্রতিনিধি দল আজ রবিবার (১৮-১২-২০১৬) বিমান বাহিনী সদর দপ্তর পরিদর্শন করেন। প্রতিনিধি দলটি বিমান বাহিনী সদর দপ্তরে কিছু সময় অতিবাহিত করেন এবং পারস্পরিক কুশল বিনিময় করেন।

ARMED FORCES WAR VETERANS OF LIBERATION WARবিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারত ও রাশিয়ান সশস্ত্র বাহিনীর অবদানের কথা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন। এ সময় বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, ৬৮ সদস্যের একটি প্রতিনিধি দল বিজয় দিবস-২০১৬ সাল উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ সরকারের আমন্ত্রণে এক রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আগমন করেন। সফরকালে তারা বিজয় দিবস-২০১৬ উদযাপনের বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন। এছাড়াও তাদের সম্মানে আয়োজিত অন্যান্য অনুষ্ঠানেও তাঁরা অংশগ্রহণ করবেন। প্রতিনিধি দলটির এই সফর স্ব-স্ব দেশের মধ্যে বিরাজমান সহযোগিতামূলক এবং ভাতৃ প্রতীম সম্পর্ককে আরো সুসংহত করবে বলে আশা করা যায়।ARMED FORCES WAR VETERANS OF LIBERATION WAR