সর্বশেষ সংবাদ

‘১৫তম জাতীয় দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা-২০১৮’ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী

ঢাকা, ০২ অক্টোবর ২০১৮ঃ ১৫তম জাতীয় দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা-২০১৮ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং মুন্সিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় মঙ্গলবার (০২-১০-২০১৮) সকালে শীতলক্ষ্যা নদীতে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে মুন্সিগঞ্জ জেলার জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জনাব সায়লা ফারজানা প্রধান অতিথি এবং বিশেষ অতিথি হিসেবে মুন্সিগঞ্জের পুলিশ সুপার মোঃ জায়েদুল আলম উপস্থিত থেকে সাঁতার প্রতিযোগিতা উপভোগ করেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিপুল সংখ্যক ক্রীড়া অনুরাগী উপস্থিত থেকে সাঁতার প্রতিযোগিতাটি উপভোগ করেন।

সাঁতার প্রতিযোগিতাটি নারায়ণগঞ্জ লঞ্চ ঘাঁট থেকে শুরু হয়ে মুন্সিগঞ্জ লঞ্চ ঘাঁটে এসে শেষ হয়। উক্ত সাঁতার প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনীর মোঃ পলাশ চৌধুরী, ০১ ঘন্টা ৩৩ মিনিট সময় নিয়ে প্রথম ও এম মনিরুল ইসলাম, ০১ ঘন্টা ৩৩ মিনিট ৩৩ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় এবং মুন্সিগঞ্জ ক্রীড়া সংস্থার মোঃ হিমেল মিয়া ০১ ঘন্টা ৩৩ মিনিট ৪৫ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করেন। এছাড়া মেয়েদের মধ্যে বাংলাদেশ নৌবাহিনীর মোছাঃ সোনিয়া আক্তার টুম্পা ০১ ঘন্টা ৪৬ মিনিট সময় নিয়ে প্রথম এবং মোছাঃ লাকী আক্তার লিমা ০১ ঘন্টা ৪৮ মিনিট সময় নিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন।

উল্লেখ্য, নদী মাতৃক বাংলাদেশে সাঁতারকে এগিয়ে নিতে বাংলাদেশ সুইমিং ফেডারেশন ইতিমধ্যে প্রতিভাবান সাতারু তৈরীর জন্য সুইমার ট্যালেন্ট হান্টসহ বিভিন্ন উদ্দ্যোগ গ্রহণ করেছে। এ উদ্দ্যোগ
আর্ন্তজাতিক অঙ্গনে বাংলাদেশের সাঁতারকে আরও বেশী সুপরিচিত করবে।