সর্বশেষ সংবাদ

৫৭ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টকে পতাকা প্রদান করলেন সেনাপ্রধান

ঢাকা, ০১ নভেম্বর ২০১৬ঃ ৫৭ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের কালার প্যারেড অনুষ্ঠান আজ মঙ্গলবার (০১-১১-২০১৬) ঢাকা সেনানিবাসস্থ উক্ত রেজিমেন্টের প্রশিক্ষণ মাঠে অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul  Huq) প্রধান অতিথি হিসেবে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন ও রেজিমেন্টাল কালার অর্থ্যাৎ রেজিমেন্টের পতাকা প্রদান করেন।

উক্ত আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে সেনাপ্রধান অদম্য সাতান্ন’র রেজিমেন্টাল কালারের মান সমন্নুত রাখার জন্য ইউনিটের সকল সদস্যকে সর্বোচ্চ ত্যাগ স্বীকার এবং সেনাবাহিনীর সেবায় আতোৎসর্গ করতে সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ দেন। এছাড়া তিনি কঠোর প্রশিক্ষণ ও অনুশীলনের মাধ্যমে সময়োপযোগী জ্ঞানার্জন ও পেশাগত দক্ষতা বৃদ্ধির উপর জোর দেন।

এর আগে সেনাবাহিনী প্রধান ৫৭ ইষ্ট বেংগল রেজিমেন্টে এসে পৌঁছালে ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মজিবুর রহমান (Brig. Gen. Md. Majibur Rahman) তাঁকে স্বাগত জানান। উক্ত রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানের প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন ৫৭ ইষ্ট বেংগল রেজিমেন্টের অধিনায়ক লেফ্টেন্যান্ট কর্নেল মোঃশফিউল আলম (Lt. Col. Md Shafiul Alam)। সেনাবাহিনী প্রধানের নিকট হতে রেজিমেন্টের পতাকা গ্রহণ করেন রেজিমেন্টের উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মাহবুবুর রহমান (Maj. Mohammod Mahbubur Rahman) ।

সেনাবাহিনীর উধর্¡তন কর্মকর্তাসহ ইউনিটের প্রাক্তন অফিসারবৃন্দ,মাষ্টার ওয়ারেন্ট অফিসারবৃন্দ এবং অন্যান্য পদবীর সেনাসদস্যগণ বর্ণাঢ্য এ কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন।

উল্লেখ্য, অদম্য সাতান্ন ২০০৪ সালের ২২ ফেব্রুয়ারি সদর দপ্তর ৬৬ পদাতিক ডিভিশনের অধীনে ২২২ পদাতিক ব্রিগেডের তত্ত্বাবধানে সৈয়দপুর সেনানিবাসে আতœপ্রকাশ করে। অত্র ইউনিট জাতীয় পর্যায়ে অপারেশন থান্ডার বোল্ড’সহ বিভিন্ন অপারেশনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে। “সেŷম্য শক্তি ও ্িক্ষপ্রতা’’ এই মুলমন্ত্রে দীক্ষিত হয়ে অদম্য মনোবল নিয়ে ৫৭ ইষ্ট বেংগলের জয়যাত্রা চলমান।