সর্বশেষ সংবাদ

৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের অনন্য স্বীকৃতি উদ্ যাপন করল সেনাবাহিনী

ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৭: ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের গৌরবময় অর্জনকে সেনাবাহিনী আজ মঙ্গলবার (১২-১২-২০১৭) আর্মি স্টেডিয়ামে যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন করে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভ করে। বাঙালি জাতির জন্য এক অনন্য অর্জন।

মাননীয় প্রধানমন্ত্রীর ¢বষ¡ভš¡ উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অবঃ)(Major General Tarique Ahmed Siddique, (Retd) এবং সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq) এর উপস্থিতিতে সেনাবাহিনীতে কর্মরত সকল সামরিক ও অসামরিক সদস্যগণ তাদের পরিবারবর্গসহ এবং ঢাকা ও মিরপুর এলাকার সেনাবাহিনী কর্তৃক পরিচালিত সকল স্কুল/কলেজসমূহের বিপুল সংখ্যক ছাত্রছাত্রী ও শিক্ষকমন্ডলী উক্ত উদ্যাপন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক এ গৌরবময় অর্জনকে যথাযোগ্য মর্যাদা এবং উৎসাহ উদ্দীপনার সাথে উদ্যাপনের পরিকল্পনা গ্রহণ করে । এ প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে আজ সন্ধ্যায় ঢাকা, মিরপুর এবং পোস্তগোলা সেনানিবাস্থ সকল ফরমেশন/ইউনিট/সংস্থা একত্রিতভাবে উক্ত অর্জনকে উদ্যাপন করা হয়।

অনুষ্ঠানে ৭ই মার্চের ভাষণ প্রদর্শন ছাড়াও ভাষণের প্রেক্ষাপট, বিষয়বস্তু এবং স্বাধীনতা যুদ্ধে এর প্রভাব/ভূমিকা আলোচনা করা হয়। এছাড়াও অনুষ্ঠানের দেশাত্ববোধক কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করেন সাবিনা ইয়াসমিন, শিমুল মুস্তাফা, হাসান আরিফসহ দেশ বরেণ্য শিল্পী ও আবৃত্তিকারগণ। মনোজ্ঞ লাইট ও সাউন্ড শো এবং আতশবাজির মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।