Home » আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশগ্রহণ শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশগ্রহণ শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

Author: আইএসপিআর

ঢাকা ১৯ মে ২০১৭: সিঙ্গাপুরে অনুষ্ঠিত আন্তর্জাতিক সামরিক প্রদর্শনী ও International Maritime Defence Exhibition, (IMDEX) Asia-2017 মহড়ায় অংশগ্রহণ শেষে গতকাল বৃহস্পতিবার (১৮-০৫-২০১৭) রাতে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ(Admiral Nizamuddin Ahmed)। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌপ্রধান (অপারেশন্স) ও নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা তাকে স্বাগত জানান।

সফরকালে নৌপ্রধান International Maritime Review, 5th International Maritime Security Conference (IMSC) এ যোগদান করেন। এছাড়া তিনি যুক্তরাজ্যের ফার্স্ট সী লর্ড এডমিরাল ফিলিপ জোন্স (Admiral Philip Jones), ডেনমার্কের নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল ফ্রাঙ্ক ট্রোজান (Rear Admiral Frank Trojahn) ও সিঙ্গাপুর নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল লাই চুং হ্যান (Rear Admiral Lai Chung Han) এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। তাছাড়া তিনি নেদারল্যান্ডের ডিফেন্স ম্যাটেরিয়াল অর্গানাইজেশন এর পরিচালক ভাইস এডমিরাল আর ই জান দে ওয়ার্ড (Vice Admiral Arie Jan De Waard) সহ অংশগ্রহণকারী বিভিন্ন দেশের উর্ধ্বতন নৌ কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

উল্লেখ্য, উক্ত মহড়া ও সামরিক প্রদর্শনীতে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ স্বাধীনতা অংশগ্রহণ করে। মহড়ায় যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, জার্মানী, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, গ্রীস, আরব আমিরাতসহ ১৮টি দেশের ২৭টি যুদ্ধজাহাজ, যুদ্ধবিমান, বিভিন্ন দেশের নৌবাহিনী প্রধানগণ এবং সামরিক ব্যক্তিবর্গ অংশ নেয়। উক্ত মহড়ায় যোগ দিতে নৌবাহিনী প্রধান গত ১৩ মে ২০১৭ সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

সম্পর্কিত পোস্ট