Home » এমআইএসটিতে সিভিল ইঞ্জিনিয়ারিং ফেস্টিভ্যাল-২০১৬ অনুষ্ঠিত

এমআইএসটিতে সিভিল ইঞ্জিনিয়ারিং ফেস্টিভ্যাল-২০১৬ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ২০ অক্টোবরঃ মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ইন্সটিটিট্উট অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) তে আজ বৃহস্পতিবার (২০-১০-২০১৬) দিনব্যাপী সিভিল ইঞ্জিনিয়ারিং ফেস্টিভ্যাল-২০১৬ এবং সিভিল ইঞ্জিনিয়ারিং: ইস্যু, চ্যালেঞ্জ অ্যান্ড অপরচুনিটিস ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট র্শীষক সম্মেলন অনুষ্ঠিত।

এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো: আবুল খায়ের, এনডিসি,পি ইঞ্জি: এর পৃষ্ঠপোষকতায় এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তত্ত্বাবধানে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র জনাব আনিসুল হক।

এই সম্মেলনে পদ্মা সেতু নির্মাণ বিষয়ে মেজর জেনারেল আবু সাইদ মো: মাসুদ, বিএসপি এবং বাংলাদেশে ঝুকিপূর্ণ ভবনের বিবেচনার দিকনির্দেশনা বিষয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জনাব মেহেদী আহমেদ আনসারী বিশেষ প্রবন্ধ উপস্থাপন করেন।

দিনব্যাপী অনুষ্ঠিত সিই ফেস্ট-২০১৬ সকালে র‌্যালির মাধ্যমে শুরু হয়। এছাড়া মডেল সেতু নির্মাণ এবং ওজন যাচাইকরণ, পোষ্টার উপস্থাপনা, প্রজেক্ট প্রদর্শনী এবং মেকানিক্স অলিমপিয়াড প্রতিযোগিতা ইত্যাদি অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে তিন বাহিনীর উচ্চ পদস্থ সামরিক কর্মকর্তাগণ, বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান যেমন;সওজ, এলজিইডি, পূর্ত বিভাগ এর উচ্চপদস্থ অসামরিক কর্মকর্তাগণ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রগণ অংশগ্রহণ করেন।

সম্পর্কিত পোস্ট