Home » গাজীপুর জেলায় অনুষ্ঠিত হল ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’

গাজীপুর জেলায় অনুষ্ঠিত হল ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’

Author: আইএসপিআর

গাজীপুর, ০৪ জুন ২০১৬ ঃ    বাংলাদেশ সুইমিং ফেডারেশন ও নৌবাহিনীর যৌথব্যবস্থাপনায় গাজীপুর ডিস্ট্রিক্ট লেকে অনুষ্ঠিত হলো প্রতিভাবান সাঁতারু অনে¡ষন প্রতিযোগীতা সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ। মোট চারটি ক্যাটাগরিতে ১২০ জন ছেলে ও ১১ জন মেয়ে সাঁতারু মোট ১৩১ জন প্রতিযোগী এতে অংশগ্রহণ করে। বিচারকরা সেখান থেকে চৌদ্দজন ছেলে ও ছয়জন মেয়েকে পরবর্তী রাউন্ডে ঢাকায় অংশ নেয়ার জন্য নির্বাচিত করেন। বিজয়ীদের হাতে মেডেল, সার্টিফিকেট ও নগদ অর্থ পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর-২ আসনের এমপি আলহ¡াজ জাহিদ আহসান রাসেল, এছাড়াও ঢাকা নৌ অঞ্চলের প্রশাসনিক কর্তৃপক্ষ কমডোর সৈয়দ মকছুমুল হাকিমসহ নৌবাহিনীর অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নদীমাতৃক বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিভাবান সাঁতারুদেরকে তুলে আনার লক্ষ্যে বাংলাদেশ সুইমিং ফেডারেশন ও নৌবাহিনীর যৌথ উদ্যোগে গত ১৯ মে হতে এ সাঁতারু অন্বেষণ প্রতিযোগিতা শুরু হয়েছে। সারাদেশের ৬৪টি জেলার ৪৮৯টি উপজেলা হতে প্রায় ২৫ হাজার সাঁতারু এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে।

01‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’ প্রতিযোগিতায় ৪টি বয়সভিত্তিক গ্র“পে (১১-১২ বছর, ১৩-১৫ বছর, ১৫-১৭ বছর  এবং ১৮ থেকে তদুর্ধ বয়সী) নারী ও পুরুষ সাঁতারুরা অংশগ্রহণ করছে। গণমাধ্যমে প্রচার প্রচারণার প্রেক্ষিতে ইতিমধ্যে সারাদেশ হতে ব্যাপক সংখ্যক প্রতিযোগী কল সেন্টার (০৯৬৭৮-৮০০৭০০) ও ওয়েবসাইটের (িি.িংযবৎধংযধঃধৎঁ.পড়স) মাধ্যমে রেজিস্ট্রেশন করছেন। এছাড়া প্রতিযোগিতার দিনে অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়েও রেজিস্ট্রেশন করা যাচ্ছে।

মাহে রমজান ও ঈদ-উল ফিতর এর ছুটি শেষে আগামী ১৬ জুলাই মানিকগঞ্জে প্রাথমিক বাছাই প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।  পরবর্তীতে ধারাবাহিকভাবে বরিশাল, খুলনা, রাজশাহী, রংপুর, চট্টগ্রাম এবং সিলেট বিভাগে বাছাই অনুষ্ঠিত হবে। এভাবে সারা দেশ হতে প্রথম পর্বে মোট ১০০০ জন প্রতিভা সম্পন্ন সাঁতারু বাছাই করে ঢাকায় আনা হবে।

সারাদেশ হতে নির্বাচিত সেরা ৬০ জন সাঁতারুকে বাংলাদেশ সুইমিং ফেডারেশনে যোগ দিবেন এবং তাদেরকে বিশ¡ মানের সাঁতারু হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দীর্ঘ মেয়াদি প্রশিক্ষণ প্রদান করা হবে। বিশেষভাবে উল্লে¬খ্য, তাদের লেখাপড়ার ব্যবস্থাসহ যাবতীয় ব্যয়ভার সুইমিং ফেডারেশনের পক্ষ থেকে বহন করা হবে।

সম্পর্কিত পোস্ট