Home » ঢাকায় জাতিসংঘের শান্তিরক্ষা মিশন পরিচালনা বিভাগের প্রধান আন্ডার সেক্রেটারী জেনারেল-এর প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

ঢাকায় জাতিসংঘের শান্তিরক্ষা মিশন পরিচালনা বিভাগের প্রধান আন্ডার সেক্রেটারী জেনারেল-এর প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ২৫ জুন ২০১৮ : জাতিসংঘ সদর দপ্তরের শান্তিরক্ষা মিশন পরিচালনা বিভাগের প্রধান আন্ডার সেক্রেটারী জেনারেল জনাব জোঁ পিয়েরে ল্যাক্রোয়া (গজ. ঔঊঅঘ চওঊজজঊ খঅঈজঙওঢ) রবিবার (২৪-০৬-২০১৮) রাতে রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে জাতিসংঘ মিশনে বাংলাদেশী শান্তিরক্ষীদের কার্যক্রমের উপর আয়োজিত প্রেস কনফারেন্স-এ বক্তব্য প্রদান করেন।

প্রেস কনফারেন্স-এ বিশ^জুড়ে শান্তি নিশ্চিত করতে শান্তিরক্ষীদের মাধ্যমে বাংলাদেশের নিবিড় সমপৃক্ততা এবং শান্তিরক্ষা কার্য়ক্রমে জোড়ালো সহযোগীতার কথা উল্লেখ করেন সফররত এই জাতিসংঘের কর্মকর্তা। এ সময় তিনি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশী শান্তিরক্ষীদের পেশাগত দক্ষতার কথা উল্লেখ করেন এবং কর্তব্য পালনকালে জীবন উৎর্সকারী বাংলাদেশী শান্তিরক্ষীদের কথাও স্মরন করেন। এছাড়া,মায়ানমারের বাস্তচ্যুত রোহিঙ্গাদের সহায়তা এবং বাংলাদেশ থেকে তাদের স্বেচ্ছা ও নিরাপদ প্রত্যার্বতনে সহযোগীতা করতে জাতিসংঘ পুরোপুরি অঙ্গীকারবদ্ধ বলেও তিনি মন্তব্য করেন। এ সময়ে জাতিসংঘর আন্ডার সেক্রেটারী জেনারেল গণমাধ্যম সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এ সময়ে সেনাবাহিনী ও জাতিসংঘের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতিসংঘের ০৫ সদস্যর প্রতিনিধি দলটি ২৪ জুন ২০১৮ তারিখ হতে ২৬ জুন ২০১৮ তারিখ পর্যন্ত বাংলাদেশ সফর করছেন। বাংলাদেশ সফর শেষে উক্ত প্রতিনিধি দল ২৬ জুন ২০১৮ তারিখ বাংলাদেশ ত্যাগ করবেন।

সম্পর্কিত পোস্ট