Home » তিন দিনের সরকারী সফরে নৌ প্রধানের মালয়েশিয়া গমন

তিন দিনের সরকারী সফরে নৌ প্রধানের মালয়েশিয়া গমন

Author: আইএসপিআর

ঢাকা ২৩ মার্চ ২০১৭ঃ নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, ওএসপি, বিসিজিএম, এনডিসি, পিএসসি আজ বৃহস্পতিবার (২৩-০৩-২০১৭) তিন দিনের সফরে মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা কমডোর সৈয়দ মকছুমুল হাকিম আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।

মালয়েশিয়া অবস্থানকালে নৌপ্রধান মালয়েশিয়া ও ইটালির নৌবহিনীর প্রধানের সাথে সৌজন্য সাক্ষাত করবেন । এছাড়া তিনি বিভিন্ন দেশের নৌ প্রতিনিধি ও সামরিক উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন এবং তাদের সাথে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন। সফরকালে তিনি মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য লংকাউই ইন্টারন্যাশনাল মেরিটাইম এন্ড এরোস্পেস এক্সিবিশন-২০১৭ (Langkawi International Maritime And Aerospace Exhibition, LIMA–2017)  এর ফ্লিট রিভিউ এ অংশ গ্রহণ করবেন। পরে তিনি বিভিন্ন দেশের অংশগ্রহণে International Maritime Cultural  অনুষ্ঠানে যোগ দেবেন।

উল্লেখ্য, লিমা-২০১৭ এ অংশ গ্রহণের উদ্দেশ্যে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ প্রত্যয় বর্তমানে মালয়েশিয়া অবস্থান করছে। উক্ত মহড়ায় যুক্তরাষ্ট্র, রাশিয়া, মালয়েশিয়া ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, যুদ্ধবিমান এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করছেন। সফর শেষে নৌপ্রধান আগামী ২৫ মার্চ ২০১৭ তারিখে দেশে ফিরবেন।

সম্পর্কিত পোস্ট