Home » দশম জাতীয় সংসদের প্রতিরক্ষা বিষয়ক স্থায়ী কমিটির ১৮ সদস্য বিশিষ্ট একটি বিশেষ প্রতিনিধি দলের লেবানন এবং কুয়েত গমন

দশম জাতীয় সংসদের প্রতিরক্ষা বিষয়ক স্থায়ী কমিটির ১৮ সদস্য বিশিষ্ট একটি বিশেষ প্রতিনিধি দলের লেবানন এবং কুয়েত গমন

Author: আইএসপিআর

ঢাকা, ২৭ জানুয়ারি ২০১৭: দশম জাতীয় সংসদের প্রতিরক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি জনাব মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া, এমপি এর নেতৃত্বে ১৮ (আঠার) সদস্যের একটি বিশেষ প্রতিনিধি দল ০৭ (সাত) দিনের সফরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন (United Nations Interim Force in Lebanon (UNIFIL) লেবানন এবং অপারেশন কুয়েত পূর্নগঠন (OKP), কুয়েত এর উদ্দেশ্যে আজ শুক্রবার (২৭-১-২০১৭) ঢাকাস্থ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন। বিমান বন্দরে তাদেরকে বিদায় জানান সশস্্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান ।

w-1বিশেষ প্রতিনিধি দলের সদ্যসগণ প্রথম পর্বে লেবানন এবং দ্বিতীয় পর্বে কুয়েতে নিয়োজিত বাংলাদেশী শান্তিরক্ষীদের মনোবল বৃদ্ধির জন্য বিভিন্ন কার্যক্রম পরিদর্শন ও তাদের সাথে পারস্পরিক কুশলাদি বিনিময় করবেন। এ ছাড়াও তাঁরা জাতিসংঘের উচ্চ পদস্থ কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং সংশ্লিষ্ট মিশন/স্থাপনা এলাকায় সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করবেন। বিশেষ এই প্রতিনিধি দলটি উভয় দেশের সাথে বাংলাদেশের পারস্পরিক কূটনৈতিক সম্পর্ক উন্নয়নের জন্য কাজ করবেন।

পরিদর্শন শেষে উক্ত প্রতিনিধি দলটি আগামী ০২ ফেব্রুয়ারি ২০১৭ তারিখে দেশে প্রত্যাবর্তন করবেন।

সম্পর্কিত পোস্ট