Home » বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের বিজ্ঞান মেলা – ২০১৭ অনুষ্ঠিত

বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের বিজ্ঞান মেলা – ২০১৭ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ৩০ এপ্রিল ২০১৭: বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ (বি আই এস সি) এর বিজ্ঞান মেলা-২০১৭ শনিবার (৩০-০৪-২০১৭) মহাখালীস্থ নিউ ডিওএইচএস-এ অবস্থিত বিদ্যালয়ের নিজেস্ব প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় । এরিয়া কমান্ডার, লজিস্টিক এরিয়া এবং চিফ পেট্রন, বি আই এস সি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন । অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ।
বিজ্ঞান মেলায় বিচারক মন্ডলীতে ছিলেন ডঃ মোঃ মোফাজ্জল হোসেন, প্রফেসর রসায়ন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, ডঃ মোঃ জসিম উদ্দীন, প্রফেসর, উদ্ভিদ বিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ডঃ আলমগীর কবির, এসোসিয়েট প্রফেসর, পদার্থ বিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় । বিচারকগণ সবগুলো প্রকল্প ঘুরে দেখেন এবং সেরা প্রকল্পগুলোকে পুরস্কারের জন্য নির্বাচিত করেন । ক্ষুদে বিজ্ঞানীদের তৈরি বিভিন্ন প্রকল্পগুলোর মধ্যে ছিল চলমান গ্যাস, বিদ্যুৎ ও দুষিত পানির সমস্যার সমাধান, পরিকল্পিত রাস্তাঘাট নির্মাণ ও নগরায়ন, পরিবেশ বান্ধব কীটনাশক, সমন্বিত চাষাবাদ ইত্যাদি ।

উল্লেখ্য, অনুষ্ঠান পরিচালনার মূল দায়িত্বে ছিলেন অধ্যক্ষ কর্ণেল মোঃ আনিছুর রহমান চৌধুরী (অবঃ) এবং সম্বনায়ক হিসাবে দায়িত্বে ছিলেন উপ-অধ্যক্ষ মিঃ অনিমেষ সামন্ধ ও মিসঃ আলিফ লায়লা ভেনাস।

সম্পর্কিত পোস্ট