Home » বাফওয়া কর্তৃক কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে মেধাবৃত্তির চেক হস্তান্তর

বাফওয়া কর্তৃক কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে মেধাবৃত্তির চেক হস্তান্তর

Author: আইএসপিআর

ঢাকা, ২৩ নভেম্বরঃ- বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) কতৃক ঢাকা এলাকায় কর্মরত বিমান বাহিনী সদস্যদের সন্তানদের মধ্যে ২০১৭ সালে অনুষ্ঠিত এসএসসি, এইচএসসি, ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী ৩১২ জন কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে মেধাবৃত্তি প্রদান করা হয়।
বাফওয়ার সম্মানীত সভানেত্রী তাসনীম এসরার প্রধান অতিথি হিসেবে বৃহষ্পতিবার (২৩-১১-২০১৭) তেজগাঁওস্থ বিমান বাহিনীর ফ্যালকন হলে আনুষ্ঠানিকভাবে ছাত্র-ছাত্রীদের মাঝে মেধাবৃত্তির চেক হস্তান্তর করেন।
সর্বমোট ১০৪ জন ছাত্র-ছাত্রী এসএসসি ও এইচএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ এবং ১৯১ জন ছাত্র-ছাত্রী এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সাধারন জিপিএ-৫ অর্জনের জন্য বৃত্তি লাভ করে। এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ অর্জনকারী প্রত্যেক ছাত্র-ছাত্রী এবং ‘ও’ লেভেল পরীক্ষায় ন্যূনতম পাঁচ বিষয়ে ‘এ’ গ্রেড প্রাপ্ত ০৬ জন ও ‘এ’ লেভেল পরীক্ষায় নূন্যতম দুইটি বিষয়ে ‘এ’ গ্রেড প্রাপ্ত ০২ জন ছাত্র-ছাত্রীকে বাফওয়া মেধাবৃত্তির চেক প্রদান করা হয়। এছাড়াও, প্রথমবারের মত এসএসসি পরীক্ষায় মানবিক বিভাগে ৪.৮০ ও তদূর্দ্ধ জিপিএ প্রাপ্ত ০৯ জন ছাত্র-ছাত্রীকেও মেধাবৃত্তির চেক প্রদান করা হয়।
উক্ত বৃত্তি প্রদান অনুষ্ঠানে বাফওয়ার সহ-সভানেত্রীবৃন্দ, বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণের পতœীগণ, বিমান সদরের পরিচালকবৃন্দ, সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষবৃন্দ এবং বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট