Home » ভারতে বিশ্ব দূরপাল্লা সাঁতারে বাংলাদেশ সেনা ও নৌবাহিনীর বড় সাফল্য

ভারতে বিশ্ব দূরপাল্লা সাঁতারে বাংলাদেশ সেনা ও নৌবাহিনীর বড় সাফল্য

Author: আইএসপিআর

ঢাকা, ২৮ আগস্ট ২০১৭ ঃ ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের ভাগীরথী নদীতে ৭৪তম বিশ্ব দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতায় বাংলাদেশ ১৯ কিলোমিটার ইভেন্টে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে সবকয়টি পদক জয় করেছে। প্রতিযোগিতায় প্রথম হওয়া বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক ফয়সাল আহমেদ মুর্শিদাবাদের জিয়াগঞ্জ থেকে বহরমপুর পর্যন্ত ১৯ কিলোমিটার পথ অতিক্রম করতে সময় নেন ২ ঘন্টা ১২ মিনিট।

দ্বিতীয় হওয়া নৌবাহিনীর পলাশ চৌধুরী সময় নেন ২ ঘন্টা ১৬ মিনিট এবং তৃতীয় স্থান অর্জনকারী সেনাবাহিনীর সৈনিক জুয়েল আহম্মেদ সময় নেন ২ ঘন্টা ১৬ মিনিট ০১ সেকেন্ড। অন্যদিকে মহিলাদের ১৯ কিলোমিটার ইভেন্টে বাংলাদেশ নৌবাহিনীর সাঁতারু নাজমা খাতুন ২ ঘন্টা ২৩ মিনিট সময় নিয়ে দ্বিতীয় স্থান, নৌবাহিনীর সোনিয়া আক্তার টুম্পা ২ ঘন্টা ২৫ মিনিট সময় নিয়ে ৪র্থ স্থান এবং সেনাবাহিনীর সৈনিক নাঈমা আক্তার ৯ম স্থান লাভ করে।

এছাড়া পুরুষদের ৮১ কিলোমিটার ইভেন্টে নৌবাহিনীর আশিকুর রহমান ৪র্থ এবং সেনাবাহিনীর এনসি (ই) আসিফ রানা ৯ম স্থান অধিকার করে।

গত ২৭ আগষ্ট পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতায় বাংলাদেশ হতে ২০ সদস্যের একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় বাংলাদেশসহ ভারত, সুইডেন, স্পেন এবং থাইল্যাল্ডের মোট ১০৭ জন সাঁতারু অংশগ্রহণ করে ।

সম্পর্কিত পোস্ট