Home » মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৭ এর উদ্বোধন

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৭ এর উদ্বোধন

Author: আইএসপিআর

ঢাকা, ০৯ জুলাই ২০১৭:- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রবিবার (০৯-৭-২০১৭) ঢাকা সেনানিবাসের সেনাসদর কনফারেন্স হল (হেলমেট)-এ “সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৭’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এর মাধ্যমে সেনাবাহিনীর কর্মকর্তাদের পদোন্নতির লক্ষ্যে পাঁচ দিনব্যাপী (০৯-১৩ জুলাই ২০১৭) আয়োজিত এ পর্ষদের কার্যক্রম শুরু হল। এ পর্ষদের মাধ্যমে লেফটেন্যান্ট কর্নেল হতে কর্নেল এবং কর্নেল হতে ব্রিগেডিয়ার জেনারেল পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত নেয়া হবে। সেনাবাহিনীর সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সমন্বয়ে গঠিত এ পর্ষদের মাধ্যমে সেনাবাহিনীর ভবিষ্যৎ জ্যেষ্ঠ নেতৃত্বের জন্য যোগ্য ও দক্ষ অফিসারগণ সরকারের অনুমোদন সাপেক্ষে পদোন্নতি পাবেন।

মাননীয় প্রধানমন্ত্রী পদোন্নতির জন্য অফিসারদের পেশাগত দক্ষতা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস, নেতৃত্বের গুণাবলী, শৃঙ্খলার মান, সততা, বিশ্বস্ততা ও আনুগত্য এবং সর্বোপরি নিযুক্তিগত উপযোগিতার উপর গুরুত্ব আরোপ করতে উপদেশ দেন।

উদ্বোধনী বক্তৃতায় মাননীয় প্রধানমন্ত্রী বলেন, ———————————————————————————————————————— (ভাষণের কপি সংযুক্ত) ———।

মাননীয় প্রধানমন্ত্রী সেনাসদরে পৌঁছালে তাঁকে স্বাগত জানান সেনাবাহনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq)। এছাড়া উক্ত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অবঃ) (Major General Tarique Ahmed Siddique (Retd)), মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের, ভারপ্রাপ্ত প্রতিরক্ষা সচিব আকতার হোসাইন ভূঁইয়া এবং প্রেস সচিব ইহসানুল করিমসহ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে মাননীয় প্রধানমন্ত্রী উপস্থিত কর্মকর্তাদের সাথে ফটোসেশনে যোগ দেন।

সম্পর্কিত পোস্ট