Home » সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় চক্ষু শিবির চলছে

সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় চক্ষু শিবির চলছে

Author: আইএসপিআর

3----

ঢাকা, ১৭ জানুয়ারি ২০১৭:- সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ চলাকালীন ৯ পদাতিক ডিভিশনের অধীন ১১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর ব্যবস্থাপনায় স্থানীয় গরীব ও দুঃস্থ জনগণের বিনামূল্যে চোখের ছানি (Contaract) অপারেশনসহ চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে চক্ষু শিবির গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিচালিত হচ্ছে। ৯ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং এবং সাভার এরিয়া কমান্ডার মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান আজ মঙ্গলবার (১৭-১-২০১৭) প্রধান অতিথি হিসেবে চক্ষু শিবির উদ্বোধন করেন।

এ পর্যনÍ ২৮০ জন রোগীর চিকিৎসা সেবা প্রদান করা হয় এবং ৫৬ জন রোগীর চোখের ছানি অপারেশন করা হয়। এ ছাড়াও অত্র ফরমেশনের অধীনস্থ ১১ ফিল্ড এ্যাম্বুলেন্সের তত্ত্বাবধানে ২৩৮৬ জন রোগীকে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসার পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসা প্রদান করা হয় এবং স্থানীয় ০৪টি স্কুলের ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সচেতনতা হতে উদ্বোধ্য করা হয়  ও কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়।

উল্লেখ্য, ১৬ হতে ১৮ জানুয়ারি ২০১৭ তারিখ পর্যন্ত সাভার সম্মিলিতি সামরিক হাসপাতাল এবং জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালের সামরিক ও বেসামরিক চিকিৎসকগণ কর্তৃক এ চক্ষু শিবির পরিচালিত হচ্ছে । শীতকালীন প্রশিক্ষণ চলাকালীন বিগত বছরগুলোতেও ৯ পদাতিক ডিভিশন এই প্রাথমিক চিকিৎসা সেবা ও চক্ষু শিবিরের আয়োজন করেছে।

সম্পর্কিত পোস্ট