সর্বশেষ সংবাদ

বাংলাদেশ বিমান বাহিনী ও রাশিয়ার মধ্যে হেলিকপ্টার ক্রয় সংক্রান্ত চুক্তি স্বাক্ষর

ঢাকা, ১৩ জুন:- বাংলাদেশ বিমান বাহিনী ও রাশিয়ার মধ্যে ০৫টি এমআই-১৭১ এসএইচ মিলিটারী পরিবহন হেলিকপ্টার ক্রয় সংক্রান্ত্র চুক্তি গত ১২ জুন ২০১৭ তারিখে বিমান বাহিনীর সদর দপ্তরে স্বাক্ষরিত হয়।

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি উক্ত চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বাংলাদেশের পক্ষে সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন ও প্রশিক্ষণ) এয়ার ভাইস মার্শাল এম নাঈম হাসান, বিবিপি, ওএসপি, এএফডব্লিউসি, পিএসসি এবং রাশিয়ার পক্ষে ঔড়রহঃ ঝঃড়পশ ঈড়সঢ়ধহু “জড়ংড়নড়ৎড়হবীঢ়ড়ৎঃ” এর উবঢ়ঁঃু ঈযরবভ ড়ভ ঝবপঃরড়হ গৎ. অমববা উসরঃৎু চুক্তি স্বাক্ষর করেন।

বর্তমান সরকার বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়নে অত্যন্ত সচেষ্ট। তারই ধারাবাহিকতায় রাশিয়ার তৈরী এমআই-১৭১ এসএইচ মিলিটারী পরিবহন হেলিকপ্টার বিমান বাহিনীতে সংযোজনের পরিকল্পনা হাতে নেয়া হয় যা  জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে ব্যবহার করা হবে।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ এবং উর্দ্ধতন কর্মকর্তা ছাড়াও বাংলাদেশে রাশিয়ান দূতাবাসের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।