মঙ্গলবার, ২২শে অক্টোবর ২০১৯ ইং; ৭ই কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ; ২১শে সফর ১৪৪১ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা আদমজী ক্যান্টনমেন্ট কলেজে আয়োজিত একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের নবীন-বরণ অনুষ্ঠিত

আদমজী ক্যান্টনমেন্ট কলেজে আয়োজিত একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের নবীন-বরণ অনুষ্ঠিত

130
0

ঢাকা, ০২ জুলাই ঃ ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে উচ্চমাধ্যমিক শ্রেণিতে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীন-বরণ অনুষ্ঠান আজ মঙ্গলবার (০২ জুলাই ২০১৯) ঢাকা সেনানিবাসস্থ আদমজী ক্যান্টনমেন্ট কলেজে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সেনাবাহিনীর লজিস্টিক্স এরিয়া কমান্ডার ও কলেজের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এনডিইউ, পিএসসি এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানটি বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত কলেজসমূহের মধ্যে ২০১৪ সাল থেকে ধারাবাহিকভাবে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়েছে এবং ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮’-এ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ঢাকা মহানগরীর সেরা কলেজ হওয়ার গৌরব অর্জন করেছে। এছাড়াও, কলেজটি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত কেপিআই (Key Performance Indicators)-এর ভিত্তিতে কলেজ পারফরমেন্স র‌্যাংকিং এ ২০১৬ সালে ঢাকা-ময়মনসিংহ অঞ্চলের মধ্যে ৮ম এবং ২০১৭ সালে ঢাকা বিভাগের মধ্যে ১০ম স্থান লাভ করেছে।

একাদশ শ্রেণির নবাগত শিক্ষার্থীদের আনুষ্ঠানিক বরণ উৎসবের মাহেন্দ্রক্ষণে এক উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতার মূলমন্ত্রকে ধারণ করে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ শুধু লেখাপড়ায় নয়; বরং শৃঙ্খলা আর সহশিক্ষা কার্যক্রমেও অত্র প্রতিষ্ঠান দেশের অন্যতম সেরা বিদ্যাপিঠ হিসেবে পরিগণিত হওয়ায় প্রধান অতিথি কলেজ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। ২০১৮ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় অত্র কলেজ থেকে ১৩০৫ জন শিক্ষার্থী জিপিএ ৫.০০ প্রাপ্ত হয় যা ছিল সমগ্র দেশে সর্বোচ্চ দ্বিতীয়।

উক্ত অনুষ্ঠানে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাকির হোসেন, এনডিসি, পিএসসি, টিই; কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ হাফিজুর রহমান, এএফডব্লিউসি, পিএসসি এবং অন্যান্য ঊর্দ্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা, বিভিন্ন স্কুল ও কলেজের অধ্যক্ষ, শিক্ষার্থীদের অভিভাবক ও অধ্যয়নরত শিক্ষার্থীসহ প্রায় ৩০০০ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

(130)

Close