সর্বশেষ সংবাদ

আন্ত:ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা সমাপ্ত

ঢাকা, ২৫ সেপ্টেম্বর: আন্তঃ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৭ আজ সোমবার (২৫-৯-২০১৭) ঢাকা সেনানিবাস্স্থ আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অডিটোরিয়ামে সমাপ্ত হয় ।

প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে এই সংসদ মনে করে যে, ‘‘ধর্মের সঠিক জ্ঞান প্রদানের ব্যর্থতাই যুব সমাজকে ধর্মীয় উগ্রবাদের দিকে ঠেলে দিচ্ছে” — বিষয়ে অংশগ্রহণ করে সাভার জিরাবো ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ চ্যাম্পিয়ন এবং রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ রানার্স আপ হয়। এ পর্যায়ে শ্রেষ্ঠ বিতার্কিক বিবেচিত হন রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর ছাত্রী ফায়রুজ মোবাশ্বিরা। অপরদিকে, কলেজ পর্যায়ে ‘‘এই সংসদ মনে করে যে, নৈতিকতা ও দেশাতœবোধ জাগ্রত করাই তরুণ প্রজন্মের শিক্ষার প্রধান চ্যালেঞ্জ’’ বিষয়ে প্রতিযোগিতা করে ঢাকার মিরপর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ চ্যাম্পিয়ন এবং মোমেনশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। এ পর্যায়ে শ্রেষ্ঠ বিতার্কিক বিবেচিত হন মোমেনশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের ছাত্রী জান্নাতুন নাহার মিম্মী ।

আজ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এরিয়া কমান্ডার, সদর দপ্তর লজিস্টিক্স এরিয়া ও প্রধান পৃষ্ঠপোষক, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি। পরে, আর্মি এভিয়েশন গ্রুপের কমান্ডার ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল আব্দল্লাহ-আল-আজহার, এনডিসি, পিএসসি বিশেষ অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সমাপনী অনুষ্ঠানে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহমেদ আলী ছাড়াও সেনাবাহিনীর উধ্বর্তন কর্মকর্তা, দেশের বিভিন্ন ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষবৃন্দ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং বিপুল সংখ্যক বিতার্কিক ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আন্তঃ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৭ এর অঞ্চল পর্যায়ে দেশের বিভিন্ন ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজসমূহের মধ্যে প্রতিযোগিতা গত ১০ সেপ্টেম্বর ২০১৭ তারিখে শুরু হয়। আটটি অঞ্চলের ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অঞ্চল ভিত্তিক প্রতিযোগিতার মাধ্যমে স্কুল পর্যায়ে আটটি এবং কলেজ পর্যায়ে আটটি বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠান কোয়ার্টার ফাইনালে অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়। কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল পর্যায়ে এ বিতর্ক অনুষ্ঠানের উদ্বোধন গত ২০ সেপ্টেম্বর ২০১৭ তারিখে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের তত্ত্বাবধানে কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।