রবিবার, ২৯শে মার্চ ২০২০ ইং; ১৫ই চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ; ৩রা শাবান ১৪৪১ হিজরী
Home হোম আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ-এ মুজিববর্ষ উপলক্ষে “ইন্টার মেডিক্যাল কার্ণিভ্যাল ও ফটোগ্রাফী এক্সিবিশন ২০২০” অনুষ্ঠিত
আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ-এ মুজিববর্ষ উপলক্ষে  “ইন্টার মেডিক্যাল কার্ণিভ্যাল ও ফটোগ্রাফী এক্সিবিশন ২০২০” অনুষ্ঠিত

আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ-এ মুজিববর্ষ উপলক্ষে “ইন্টার মেডিক্যাল কার্ণিভ্যাল ও ফটোগ্রাফী এক্সিবিশন ২০২০” অনুষ্ঠিত

31
0

ঢাকা ০৬ মার্চ ২০২০: মুজিব বর্ষকে সামনে রেখে আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে অনুষ্ঠিত হচ্ছে “ইন্টার মেডিক্যাল কলেজ কার্নিভাল ও ফটোগ্রাফি এক্সিবিশন ২০২০”। আজ শুক্রবার (০৬-৩-২০২০) ঢাকা সেনানিবাসস্থ আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ (এ্এফএমসি)-প্রঙ্গণে দিনব্যাপী এ আয়োজনের উদ্বোধন করেন কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান।
আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ নিয়মিতভাবে বাৎসরিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, মেডি-কার্ণিভ্যাল, আর্ট ও ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করে থাকে। বিগত ছয় বছরের সাফল্যের পর নিজ ক্যাম্পাসের গন্ডি পেরিয়ে প্রথমবারের মত প্রায় ১৫ টির অধিক স্বনামধন্য মেডিকেল কলেজের দুই শতাধিক ছাত্রছাত্রীর অংশগ্রহণে জাঁকজমকপূর্ণ এই অনুষ্ঠানে আরো আমন্ত্রিত থাকছেন দেশবরেণ্য চিকিৎসক প্রফেসর ডাঃ এবিএম আব্দুল্লাহ, প্রফেসর ডাঃ আবিদ হোসেন মোল্লা ও প্রফেসর ডাঃ দ্বীন মোহাম্মদ প্রমুখ। এএফএমসি কার্নিভাল ক্লাব আয়োজিত মেডি কার্নিভালে থাকছে ডক্টরস’ ডিলেমা (কুইজ), মেডি স্পেলিং এবং পোস্টার উপস্থাপন প্রতিযোগিতা। এএফএমসি ফটোগ্রাফি ক্লাবের পক্ষ থেকে থাকছে ফটোগ্রাফি এক্সিবিশন। এই এক্সিবিশনের বিচারকমন্ডলী হিসেবে ছিলেন দেশখ্যাত ফ্রিল্যান্স ফটোগ্রাফার। সর্বশেষে দর্শকদের জন্য এএফএমসি কালচারাল ক্লাবের পক্ষ থেকে রয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান চলাকালীন সময়ে কলেজের অন্দরসজ্জায় নিয়োজিত থাকবে এএফএমসি আর্ট ক্লাবের স্বেচ্ছাসেবকবৃন্দ। আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ কর্তৃপক্ষ মুজিব বর্ষ ২০২০ কে প্রতিপাদ্য রেখে এই অনুষ্ঠানের সামগ্রিক তত্ত্বাবধানে নিয়োজিত থাকবে। প্রথমবারের মতো আয়োজিত এই অনুষ্ঠানটি আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ এর কর্তৃপক্ষ এবং ক্যাডেটদের জন্য একটি সাফল্যের একটি মাইলফলক হিসেবে স্থাপন করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। এই অনুষ্ঠানের ধারাবাহিকতায় আগামী ০৭ মার্চ আদর্শ বিদ্যা নিকেতন, মানিকদীতে জনসাধারনের জন্য একটি ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন এর আয়োজন করা হয়েছে।
সশস্ত্র বাহিনীতে মেধা সম্পন্ন চিকিৎসকের প্রয়োজনীয়তা, বিদ্যমান যোগ্য শিক্ষক মন্ডলী ও হাসপাতাল সুবিধাদি বিবেচনায় এনে মাননীয় প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষা মন্ত্রী শেখ হাসিনা ১৯ মার্চ ১৯৯৮ তারিখে এএফএমসি এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

(31)

Close