বুধবার, ১৬ই অক্টোবর ২০১৯ ইং; ১লা কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ; ১৬ই সফর ১৪৪১ হিজরী
Home সেনা বাহিনী আর্মি মেডিক্যাল কোর ও ইএমই কোরের সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত
আর্মি মেডিক্যাল কোর ও ইএমই কোরের সৈনিকদের  প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

আর্মি মেডিক্যাল কোর ও ইএমই কোরের সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

86
0

ঢাকা, ৩০ নভেম্বর ২০১৭ ঃ আর্মি মেডিক্যাল কোরের সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড আজ বৃহস্পতিবার (৩০-১১-২০১৭) শহীদ সালাউদ্দিন সেনানিবাসের আর্মি মেডিক্যাল কোর সেন্টার এন্ড স্কুলের শহীদ বীর উত্তম সিপাহী (জিডিএ) নুরুল হক প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়।

১৯ পদাতিক ডিভিশনের জিওসি ও ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাজ্জাদুল হক প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। এ সময় তিনি রিক্রুটদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ, শহীদ সালাউদ্দিন সেনানিবাসের সকল স্তরের সামরিক সদস্যগণ ও তাদের পরিবারবর্গ, নবীন সৈনিকের অভিভাবকগণ এবং বেসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ প্যারেড উপভোগ করেন।

উল্লেখ্য, আর্মি মেডিক্যাল কোরের এক বছর মেয়াদী প্রশিক্ষণ শেষে রিক্রুটগণ নবীণ সৈনিক হিসেবে শপথ গ্রহণ করে। প্রশিক্ষণ গ্রহণকারী রিক্রুটদের মধ্যে মোঃ হƒদয় শ্রেষ্ঠ রিক্রুট ও আমিনুর রহমান ২য় শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন।

ইএমই কোরের সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ অনুষ্ঠান

এদিকে ইলেক্ট্রনিক এন্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইএমই) কোরের সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড আজ বৃহস্পতিবার (৩০-১১-২০১৭) সৈয়দপুর সেনানিবাসের ইএমই সেন্টার এন্ড স্কুলে অনুষ্ঠিত হয়।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মাসুদ রেজওয়ান প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি ও রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মাসুদ রাজ্জাক এবং ইএমই সেন্টার এন্ড স্কুলের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব আনোয়ার উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়াও সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ, সৈয়দপুর সেনানিবাসের সকল স্তরের সামরিক সদস্যগণ ও তাদের পরিবারবর্গ, নবীন সৈনিকের অভিভাবকগণ এবং বেসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ প্যারেড উপভোগ করেন।

২০১৭-২ রিক্রুট ব্যাচ এক বছর মেয়াদী প্রশিক্ষণে অংশগ্রহণের মাধ্যমে মহিলা রিক্রুটসহ নবীণ সৈনিক হিসেবে শপথ গ্রহণ করে। এ সকল নবীণ সৈনিকদের মাঝে ইএমই কোরের বিভিন্ন কারিগরী এবং অকারিগরী ট্রেড বরাদ্দ করা হয়েছে।

উল্লেখিত প্রশিক্ষণ সময়কালে রিক্রুট (টিএভি) মোঃ মিজানুর রহমান শ্রেষ্ঠ রিক্রুট এবং রিক্রুট (টিএভি) মারুফ বিল্লাহ দ্বিতীয় শ্রেষ্ঠ রিক্রুট হবার গৌরব অর্জন করেন।

(86)

Close