শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০১৯ ইং; ৬ই আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ; ২০শে মুহাররম ১৪৪১ হিজরী
Home হোম ইন্দো-প্যাসিফিক সেনাবাহিনীর প্রধানদের সম্মেলনে (IPACC) বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান
IMG-20190909-WA0015--
03
02
01

ইন্দো-প্যাসিফিক সেনাবাহিনীর প্রধানদের সম্মেলনে (IPACC) বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান

112
0

ঢাকা, ০৯ সেপ্টেম্বর ২০১৯ ঃ   থাইল্যান্ড সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি আজ সোমবার (০৯-৯-২০১৯) ব্যাংককে অনুষ্ঠিতব্য ১৯টি দেশের সেনাপ্রধানের অংশগ্রহণে ইন্দো-প্যাসিফিক আর্মি চীফস্ সম্মেলনে (IPACC) যোগদান করেন।

উক্ত অনুষ্ঠানে আয়োজিত এক সেমিনারে সেনাবাহিনী প্রধান ÒTrust Building Among Indo-Pacific Land Forces for Risk Reduction: The Experience of Bangladesh” বিষয়বস্তুর উপর তাঁর বক্তব্য উপস্থাপন করেন। ডিজি বিজিবি থাকাকালীন সময়ে সীমান্তবর্তী দেশসমূহের ল্যান্ড ফোর্সের সাথে সম্পর্ক উন্নয়ন এবং রোহিঙ্গা সমস্যা নিরসনে বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকা নিয়ে তাঁর অভিজ্ঞতালব্ধ জ্ঞানকে তিনি সকলের মাঝে তুলে ধরেন। উল্লেখ্য এই সম্মেলনে যোগদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে চীফ অব স্টাফ, ইউএস ইন্দো প্যাসিফিক কমান্ডারের পক্ষ থেকে বিশেষ আমন্ত্রণ জানানো হয়েছিল।

এছাড়াও, সেনাবাহিনী প্রধান আজ ইউএস ইন্দো প্যাসিফিক কমান্ডার জেনারেল রবার্ট বি ব্রাউন (General Robert B Brown)  এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী ও ইউএস ইন্দো প্যাসিফিক কমান্ড এর মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয় ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।

 

(112)

Close