বুধবার, ১৬ই অক্টোবর ২০১৯ ইং; ১লা কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ; ১৬ই সফর ১৪৪১ হিজরী
Home হোম এএফএমসি-তে ‘ওয়ার্ল্ড হার্ট ডে’ উপলক্ষে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত
REL - 03---
REL - 02---

এএফএমসি-তে ‘ওয়ার্ল্ড হার্ট ডে’ উপলক্ষে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত

74
0

ঢাকা, ২৯ সেপ্টেম্বর ঃ- ঢাকা সেনানিবাসস্থ আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ (এএফএমসি)-এ ‘ওয়ার্ল্ড হার্ট ডে’ উপলক্ষে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাপরিচালক, সামরিক চিকিৎসা মহাপরিদপ্তর, মেজর জেনারেল মোঃ ফসিউর রহমান, এসপিপি, এনডিসি। সেমিনারে সভাপতিত্ব করেন মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান, কমান্ড্যান্ট, আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ (এএফএমসি)।

‘বি এ হার্ট হিরো’ এই স্লোগানে ‘ওয়ার্ল্ড হার্ট ডে’ পালন উপলক্ষে র‌্যালি ও ‘বেসিক এন্ড এডভান্সড লাইফ সাপোর্ট’ বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়।

উক্ত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চিকিৎসা বিদ্যায় অবদানের জন্য স্বাধীনতা পদকপ্রাপ্ত এএফএমসি এর শিশু বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (ডাঃ) নুরুন্নাহার ফাতেমা বেগম। উক্ত সেমিনারে আলোচিত বিষয়ের উপরে কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ সম্যক জ্ঞান অর্জন করে। এছাড়াও ছাত্র-ছাত্রীবৃন্দ এ সেমিনারের মাধ্যমে দেশবরেণ্য চিকিৎসকবৃন্দের সান্নিধ্যে আসার সুযোগ পায় যা তাদের আগামী দিনে অনুপ্রেরণা যোগাবে।

উল্লেখ্য, সেমিনারে অন্যান্যের মধ্যে কনসালট্যান্ট ডেন্টাল সার্জন, কনসালট্যান্ট সার্জন ও কনসালট্যান্ট ফিজিশিয়ান জেনারেলসহ বাংলাদেশ সেনাবাহিনীর জ্যেষ্ঠ সামরিক চিকিৎসকগণ এবং প্রতিথযশা হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক এস আর খানসহ দেশ বরেণ্য চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

(74)

Close