রবিবার, ২৫শে আগস্ট ২০১৯ ইং; ১০ই ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ২৩শে জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা এএফএমসি-তে ডেঙ্গু বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
REL - 01

এএফএমসি-তে ডেঙ্গু বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

36
0

ঢাকা, ২৫ জুলাই: আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ ঢাকার কলেজ গ্যালারীতে আজ বৃহস্পতিবার (২৫-৭-২০১৯) ডেঙ্গু বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে কলেজের সর্বস্তরের ক্যাডেট ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

সাম্প্রতিক কালে ঢাকায় ডেঙ্গু রোগের অস্বাভাবিক প্রাদূর্ভাব এর প্রেক্ষিতে আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ এর কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান এর নির্দেশনায় “ডেঙ্গু সচেতনতা” বিষয়ে কলেজ গ্যালারীতে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে কলেজের সর্বস্তরের ক্যাডেটবৃন্দ ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান কর্নেল মোঃ জুলফিককার আলম ডেঙ্গু রোগের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। ব্রিগেডিয়ার জেনারেলমোঃ সাইদুর রহমান, এমবিবিএস, ইএমবিএ, এমএমএড; ব্রিগেডিয়ার জেনারেল মোঃ রহীমগীর, এফসিপিএস, এমসিপিএস, এমএমএড; ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মহিবুর রহমান, এফসিপিএস, এমএমএ্ড; ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুর রাজ্জাক, এফসিপিএস, এমসিপিএস; ব্রিগেডিয়ার জেনারেল মিমি পারভীন, এফসিপিএস, এমসিপিএস, ডিসিপি ডেঙ্গু রোগের প্রতিরোধ ও প্রতিকার বিষয়ে ক্যাডেটদের মধ্যে সচেতনতা মূলক বক্তব্য উপস্থাপন করেন।

সমাপনী ভাষণে কমান্ড্যান্ট বলেন শীঘ্রই প্রত্যেক ক্যাডেটদের আবাসিক রুমে মশানিরোধক বৈদ্যুতিক কয়েল বিতরণ করা হবে এবং তিনি কলেজের সর্বস্তরের সদস্যদের অংশগ্রহণের মাধ্যমে কলেজকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশ প্রদান করেন।

এছাড়াও, ডরমেটরীসহ কলেজের বিভিন্ন স্থানে ডেঙ্গু রোগের সচেতনতামূলক পোস্টার প্রদর্শন করা হয়।

(36)

Close