শুক্রবার, ৩রা ডিসেম্বর ২০২১ ইং; ১৯শে অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ২৭শে রবিউস-সানি ১৪৪৩ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা এমআইএসটিতে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ক ৫ম আন্তর্জাতিক সম্মেলন সমাপ্ত

এমআইএসটিতে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ক ৫ম আন্তর্জাতিক সম্মেলন সমাপ্ত

37
0

ঢাকা, ২০ নভেম্বর ২০২১: মিলিটারী ইন্সটিটিউট অব সাইন্স এ্যান্ড টেকনোলজী (এমআইএসটি) তে ইলেকট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং ইনফরমেশন ও কমিউনিকেশন টেকনোলজি বিষয়ক ৩ দিনব্যাপী ৫ম ‍International Conference on Electrical Engineering and Information & Communication Technology (ICEEICT 2021)” শীর্ষক সম্মেলন আজ শনিবার (২০-১১-২০২১) হাইব্রিড মোডে শেষ হয়েছে। এই আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশসহ যুক্তরাষ্ট্র, মালায়েশিয়া, ভারত, সৌদি আরব, চীন, জাপান, ফ্রান্স, জার্মানী, যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাত, দক্ষিন কোরিয়া এবং সিঙ্গাপুরের স্বনামধন্য বিশেষজ্ঞ এবং গবেষকগণ অংশগ্রহণ করেছেন।

এমআইএসটিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো: ওয়াহিদ-উজ-জামান, এনডিসি, এওডব্লিউসি, পিএসসি, টিই।

সম্মেলনে আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স, বায়ো মেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার নেটওয়ার্ক এ্যান্ড সিকিউরিটি, কমিউনিকেশন টেকনোলোজি, ডিজিটাল সিগন্যাল এ্যান্ড ইমেজ প্রসেসিং, অপ্টো-ইলেক্ট্রনিক্স এ্যান্ড ফোটোনিক্স, পাওয়ার ইলেক্ট্রনিক্স এ্যান্ড ড্রাইভস, পাওয়ার সিস্টেম এ্যান্ড রিনিউএ্যাবল এনার্জি, সেমি-কনডাক্টর ডিভাইস এ্যান্ড ন্যানো টেকনোলজি, সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং, ভিএলএসআই এ্যান্ড সার্কিটস্, মাইক্রোওয়েভ ইঞ্জিনিয়ারিং, স্যাটেলাইট নেভিগ্যাশন, ওয়্যারলেস কমিউনিকেশন এবং রাডার ইঞ্জিনিয়ারিং বিষয়ক সাম্প্রতিক গবেষণা, প্রবন্ধ উপস্থাপন ও আলোচনা অনুষ্ঠিত হয়।

মুজিব বর্ষে অনুষ্ঠিত ICEEICT 2021 এমআইএসটির একটি অনন্য মাইলফলক। আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান ১৮ নভেম্বর ২০২১ তারিখ এমআইএসটির জেনারেল মুস্তাফিজ মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব এম. এ. মান্নান এমপি।

সম্মেলনের মাধ্যমে বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান, শিল্পোদ্যোক্তা, প্রকৌশলী, শিক্ষার্থী এবং গবেষকদের সমন্বয়ে একটি সার্বজনীন ক্ষেত্র তৈরী হয়েছে যা ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ক্ষেত্রে নব উদ্ভাবন ও টেকসই উন্নয়নের নতুন দ্বার উন্মোচনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গঠনে বিশেষ অবদান রাখবে বলে আশা করা যায়।

 

(37)

Close