সোমবার, ২৬শে আগস্ট ২০১৯ ইং; ১১ই ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ২৩শে জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা এমআইএসটি’তে সাইবার সিকিউরিটি বিষয়ক সেমিনার ২০১৯ অনুষ্ঠিত
এমআইএসটি’তে সাইবার সিকিউরিটি বিষয়ক সেমিনার ২০১৯ অনুষ্ঠিত

এমআইএসটি’তে সাইবার সিকিউরিটি বিষয়ক সেমিনার ২০১৯ অনুষ্ঠিত

89
0

ঢাকা, ০৪ আগস্ট: সশস্ত্র বাহিনী বিভাগ ও এমআইএসটির যৌথ ব্যবস্থাপনায়  “Growing Cyber Threats Around the World and Preparedness for Bangladesh”  বিষয়ক সেমিনার আজ রবিবার (০৪-৮-২০১৯) এমআইএসটি এর জেনারেল মোস্তাফিজ মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত হয়।

তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি সেমিনারে প্রধান অতিথি এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো:মাহফুজুর রহমান,ওএসপি, আরসিডিএস, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি বিশেষ অতিথি হিসেবে উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বর্তমানে চলমান বৈশি^ক সাইবার ঝুঁকি মোকাবেলায় সরকারী-বেসরকারী সেক্টরে একসাথে কাজ করার গুরুত্ব জোরালোভাবে উপস্থাপন করেন। তিনি সাইবার নিরাপত্তা ঝুঁকি সংক্রান্ত আলোচনা শুধুমাত্র সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান পর্যায়ে সীমাবদ্ধ না রেখে প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি পর্যায় পর্যন্ত বিস্তারে উৎসাহ প্রদান করেন। তিনি আশা করেন যে, মাননীয় প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে দেশ আগামী ২০২১ সালের মধ্যে একটি নিরাপদ ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হবে।

উল্লেখ্য, সাইবার নিরাপত্তা বিষয়ে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে সচেতনতা ও জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে সরকারী, সামরিক/অসামরিক ও আন্ত:বাহিনী সংস্থাসমুহের কর্মকর্তাদের অংশগ্রহণে উক্ত সেমিনারের আয়োজন করা হয়।

উক্ত সেমিনারে প্রতিরক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিটিআরসি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, সেনা, নৌ এবং বিমান বাহিনীসহ বিভিন্ন আন্ত:বাহিনী সংস্থাসমুহের উল্লেখযোগ্য সংখ্যক পদস্থ সামরিক/অসামরিক কর্মকর্তাগণ এবং এমআইএসটিসহ অন্যান্য কলেজের উল্লেখযোগ্য সংখ্যক ছাত্র/ছাত্রী ও ফ্যাকাল্টি মেম্বার অংশ গ্রহণ করেন।

(89)

Close