বুধবার, ২০শে জানুয়ারি ২০২১ ইং; ৭ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ; ৬ই জমাদিউস-সানি ১৪৪২ হিজরী
Home হোম এমআইএসটি -তে মহান বিজয় দিবসে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি কার্যক্রম অনুষ্ঠিত

এমআইএসটি -তে মহান বিজয় দিবসে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি কার্যক্রম অনুষ্ঠিত

164
0

ঢাকা, ১৬ ডিসেম্বর: “মাস্ক এ নিরাপত্তা” এই প্রতিপাদ্যকে উপজীব্য করে এবং “আমার জীবন সুরক্ষা আমার দায়িত্ব” এই চেতনাকে ধারণ করে অদ্য ১৬ ডিসেম্বর২০২০ তারিখ বেলা ১১০০ ঘটিকায় মিরপুর সেনানিবাসস্থ ‘‘মিলিটারী ইনষ্টিটিউট অব সাই›স এন্ড টেকনোলজি’’ (এমআইএসটি) তে চলমান শীতকালীন মৌসুমে করোনাভাইরাস এর সম্ভাব্য সংক্রমন ও বিস্তার রোধকল্পে“করোনা প্রতিরোধ কার্যক্রম বিজয় দিবস ২০২০” অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে এমআইএসটি প্লাজায় অনুষ্ঠিত এ কার্যক্রমের উদ্বোধন করেন, প্রধান অতিথি প্রতিষ্ঠানটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ ওয়াহিদ-উজ-জামান, এনডিসি, এওডব্লিউসি, পিএসসি, টিই। প্রধান অতিথি তাঁর বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর জন্ম শতবার্ষিকীতে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন ও বিনম শ্রদ্ধা জ্ঞাপন করেন। একই সাথে তিনি মাস্ক পরিধানে মাননীয় প্রধানমন্ত্রীর করোনাভাইরাস প্রতিরোধের উদাত্ত্ব আহ্বানের প্রতি গুরুত্বারোপ করেন।

তিনি মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যকর জীবনযাপন ইত্যাদি প্রতিরোধমূলক কার্যক্রম, বিশেষ করে “মাস্ক এ নিরাপত্তা” এই স্লোগানটির যথাযথ অনুধাবন এবং পালনের উপর জোর দেন। তাছাড়াও মহান বিজয় দিবসের প্রাক্কালে এমআইএসটি কর্তৃক প্রকাশিত MIST International Journal of Science and Technology (MIJST) – A Peer Reviewed Online Open Access Journal এর বিজয় দিবসের বিশেষ সংখ্যার প্রকাশনা উপলক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।

কমান্ড্যান্ট এর স্ত্রী জিনিয়া ওয়াহিদ বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ও এমআইএসটি সদস্যদের মাঝে মাস্ক বিতরণ করেন।

মহান বিজয় দিবসে এমআইএসটি কর্তৃক আয়োজিত বিশেষ জনসচেতনতামূলক কার্যক্রম উপলক্ষ্যে বিভিন্ন প্রকার রঙ্গীন ব্যানার এবং প্লাকার্ড দিয়ে এমআইএসটি ক্যাম্পাস সুসজ্জিত করা হয়। অনুষ্ঠানে এমআইএসটির সামরিক ও বেসামরিক ফ্যাকাল্টি, কর্মকর্তা, সদস্য ও সামরিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

 

(164)

Close