রবিবার, ২৫শে আগস্ট ২০১৯ ইং; ১০ই ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ২৩শে জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা এ বছর ২০১৯ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় আদমজী ক্যান্টনমেন্ট কলেজের সাফল্য

এ বছর ২০১৯ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় আদমজী ক্যান্টনমেন্ট কলেজের সাফল্য

60
0

ঢাকা, ১৭ জুলাই ২০১৯: চলতি বছর ২০১৯ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল আজ বুধবার (১৭ জুলাই ২০১৯) তারিখে প্রকাশিত হয়েছে। বিগত বছরগুলোর ন্যায় এবছরেও আদমজী ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে। কলেজের অধ্যক্ষ বিগ্রেডিয়ার জেনারেল মুহাম্মদ হাফিজুর রহমান, এএফডব্লিউ, সি, পিএসসি উপস্থিত থেকে উৎসব মূখর পরিবেশে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীদের মাঝে এ ফলাফল ঘোষণা করেন।

এ বছর অত্র কলেজ থেকে সর্বমোট ২,২১১ জন শিক্ষার্থী উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। কলেজের সার্বিক পাশের হার ১০০% এবং সর্বমোট ১,২৪১ জন শিক্ষার্থী জিপিএ ৫.০০ অর্জন করতে সক্ষম হয়েছে। বিজ্ঞান বিভাগ থেকে সর্বমোট ১,৪৯৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ ৫.০০ পেয়েছে ১,১০৮ জন। ব্যবসায় শিক্ষা বিভাগ হতে ৫৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ ৫.০০ পেয়েছে ১০৫ জন এবং মানবিক বিভাগ হতে ১৬৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ ৫.০০ পেয়েছে ২৮ জন।

ফলাফল প্রকাশের দিন কলেজ ক্যাম্পাসে পরীক্ষায় কাক্সিক্ষত ফলাফল অর্জনকারী উৎফুল্ল শিক্ষার্থীদের উপস্থিতিতে এক উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। এ সফলতার জন্য কলেজের মূলমন্ত্র: শিক্ষা-শৃঙ্খলা-নৈতিকতা এবং শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকাম-লীর আন্তরিক সহযোগিতা ও নিবিড় তত্ত্বাবধান মূল প্রেরণা হিসেবে কাজ করেছে। প্রতিষ্ঠানটি বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত কলেজসমূহের মধ্যে ২০১৪ সাল থেকে ধারাবাহিকভাবে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়েছে এবং ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮’-এ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ঢাকা মহানগরীর সেরা কলেজ হওয়ার গৌরব অর্জন করেছে। এছাড়াও, কলেজটি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত কেপিআই (Key Performance Indicators)-এর ভিত্তিতে কলেজ পারফরমেন্স র‌্যাংকিং এ ২০১৬ সালে ঢাকা-ময়মনসিংহ অঞ্চলের মধ্যে ৮ম এবং ২০১৭ সালে ঢাকা বিভাগের মধ্যে ১০ম স্থান লাভ করেছে।

শিক্ষা-শৃঙ্খলা-নৈতিকতা এই মূলমন্ত্রের আলোকে অত্র কলেজের প্রতিটি শিক্ষার্থীকে দেশের জন্য সুনাগরিক হিসেবে গড়ে তোলাই এ কলেজের মূল লক্ষ্য।

(60)

Close