শুক্রবার, ৭ই আগস্ট ২০২০ ইং; ২৩শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ; ১৬ই জিলহজ্জ ১৪৪১ হিজরী
Home এএফডি করোনা ভাইরাস সংক্রমনরোধে পররাষ্ট্র মন্ত্রনালয় কর্তৃক সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও এর নিকট মাস্ক হস্তান্তর
AFD LOGO

করোনা ভাইরাস সংক্রমনরোধে পররাষ্ট্র মন্ত্রনালয় কর্তৃক সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও এর নিকট মাস্ক হস্তান্তর

46
0

ঢাকা, ০৭ এপ্রিল ২০২০ঃ করোনা ভাইরাসের বিষয়ে বিশে^র সঙ্গে যোগাযোগ ও বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনগুলো থেকে প্রাপ্ত তথ্য সমন্বয়ের জন্য গঠিত বিশেষ সেল এর প্রধান সমন্বয়কারী পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডা. খলিলুর রহমান আজ মঙ্গলবার (০৭-০৪-২০২০) ঢাকা সেনানিবাস্থ সশস্ত্র বাহিনী বিভাগে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার (পিএসও) লেঃ জেনারেল মোঃ মাহফুজুর রহমান এর নিকট প্রায় ১০,০০০ মাস্ক হস্তান্তর করে।

এসকল মাস্ক গরীব এবং সশস্ত্র বাহিনীর সদস্য যারা করোনা প্রতিরোধ কার্যক্রমে ঢাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তা করছে তাদের মধ্যে বিতরণ করা হবে। এভারগ্রীণ প্রোডাক্টস ফ্যাক্টরী বাংলাদেশ লিমিটেড পররাষ্ট্র মন্ত্রণালয়েকে এসকল মাস্ক প্রদান করেন।

করোনা বিষয়ক গঠিত জাতীয় নীতিমালার সঠিক ব্যস্তবায়নে করোনা ভাইরাসের বিস্তাররোধ এবং এসংক্রান্ত ব্যবস্থপনা কার্যক্রম ব্যস্তবায়নে সশস্ত্র বাহিনী বিভাগ ও পররাষ্ট্র মন্ত্রণালয় এক সাথে বিভিন্ন বিষয়ে কাজ করছে।

উল্লেখ্য, করোনা ভাইরাস এর বাংলাদেশে সংক্রমনরোধে In Aid to Civil Power এর আওয়াতায় সেনা, নৌ ও বিমান বাহিনী বেসামরিক প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে সারাদেশে সামাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকল্পে গত ২৪ মার্চ ২০২০ থেকে সশস্ত্র বাহিনী তাঁেদর উপর অর্পিত দায়িত্ব পালন করে আসছে।

(46)

Close