শুক্রবার, ৫ই জুন ২০২০ ইং; ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ; ১২ই শাওয়াল ১৪৪১ হিজরী
Home নৌবাহিনী করোনা মোকাবেলায় দেশের উপকূলীয় ও প্রত্যন্ত এলাকায় নৌবাহিনীর খাদ্য সহায়তা প্রদান
8. Taknaf
7. Khulna
6... Amtali Barguna
5. Mongla
4. Labanchara Khulna
3. Taknaf
2.Kutubdia
1. Pathorgata Barguna

করোনা মোকাবেলায় দেশের উপকূলীয় ও প্রত্যন্ত এলাকায় নৌবাহিনীর খাদ্য সহায়তা প্রদান

0
0

ঢাকা, ০৬ মে ২০২০ঃ দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় খুলনা ও চট্টগ্রামের উপকূলীয় ও প্রত্যন্ত এলাকার গরিব, দুঃস্থ ও অসহায়দের বাড়ি বাড়ি পৌছে ইফতারসহ বিভিন্ন খাদ্য সহায়তা প্রদান করেছে নৌবাহিনী। আজ বুধবার (০৬-০৫-২০২০) দিনব্যাপী নৌসদস্যরা এ কার্যক্রম পরিচালনা করে। এছাড়া রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকার রাস্তাঘাট, ফুটপাত ও আশেপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক ঔষধ ছিটানো, চিকিৎসা সহায়তাসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনায় নিরলসভাবে কাজ করে চলেছে নৌবাহিনীর সদস্যরা।

নৌবাহিনী কন্টিনজেন্ট উপকূলীয় জেলা বরগুনাসহ আশেপাশের এলাকাগুলোর প্রায় ১৬০০ অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করে। তাছাড়া খুলনা শহরের স্থানীয় বাস্তুহারা গল্লামারি ও রুপসা এলাকায় প্রায় ৩০০ দুঃস্থ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। অন্যদিকে মংলা নৌ কন্টিনজেন্ট দিগরাজ বাজার, সুন্দরবন, মিঠাখালী, মংলা বন্দর এলাকা, বুড়িরডাঙ্গা ও চরকানাই এলাকায় টহল প্রদানের পাশাপাশি স্থানীয় প্রায় ১৩০০ গরিব ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে। সেইসাথে নৌসদস্যরা স্থানীয় জনগণকে কাঁচা বাজার, ঔষধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকান ব্যবহারে নির্দিষ্ট সময় অনুসরণে স্থানীয়দের সচেতন করতে সার্বক্ষণিকভাবে কাজ করে চলেছে।

অন্যদিকে চট্টগ্রামের উপকূলীয় টেকনাফ, সন্দীপ ও হাতিয়া উপজেলার বিভিন্ন এলাকায় নিয়োজিত নৌ কন্টিজেন্টসমূহ স্থানীয় অসহায় ও দুঃস্থদের মাঝে খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদানসহ বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনায় দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। এসময় নৌসদস্যরা জনসমাগম পরিহার করে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে। এছাড়া বিভিন্ন এলাকায় হোম কোয়ারেন্টিনে বা আইসোলেশনে থাকা নিশ্চিত করতে নিয়মিত খোঁজ খবর রাখার পাশাপাশি স্থানীয় জনগোষ্ঠীদের মাঝে মাইকিং করে নিয়মিত হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিবিধ স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ প্রদান করছে।

 

(0)

Close