শনিবার, ৬ই জুন ২০২০ ইং; ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ; ১৩ই শাওয়াল ১৪৪১ হিজরী
Home নৌবাহিনী করোনা মোকাবেলায় নৌবাহিনীর চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী প্রদান, খাদ্য সহায়তা ও সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত
pic-4
pic-3
pic-2
pic-1

করোনা মোকাবেলায় নৌবাহিনীর চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী প্রদান, খাদ্য সহায়তা ও সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত

0
0

ঢাকা, ২৩ এপ্রিল ২০২০ঃ করোনা মোকাবেলায় বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ হতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে বিভিন্ন চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩-০৪-২০২০) খুলনা নৌ অঞ্চলের পক্ষ থেকে উক্ত হাসপাতালে কর্মরত ডাক্তার ও নার্সদের জন্য ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), মাস্ক, গ্লাভস, বিশেষ নিরাপত্তা চশমা, থার্মোমিটারসহ বিভিন্ন সামগ্রী হস্তান্তর করা হয়। অন্যদিকে কাপ্তাই এ নৌবাহিনী ঘাঁটি শহীদ মোয়াজ্জম এর উদ্যোগে দূর্গম পাহাড় এবং টিলায় বসবাসকারী স্থানীয় অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া রাজধানী ঢাকাসহ খুলনা ও চট্টগ্রামের দ্বায়িত্বপূর্ণ এলাকাগুলোতে নৌবাহিনী নিয়মিতভাবে জীবাণুনাশক ঔষধ ছিটানো, চিকিৎসা সহায়তা, অসহায় ও দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয়াসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশব্যাপী বিভিন্ন হাসপাতালগুলোতে চিকিৎসা সেবায় ডাক্তার, নার্সসহ বিভিন্ন পর্যায়ের কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে নৌবাহিনীর পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়। এর অংশ হিসেবে খুলনা নৌ অঞ্চলের পক্ষ থেকে আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালকের নিকট ২০০ পিস ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), ১০০০ পিস মাস্ক, ১০০০ সেট গ্লাভস, ২০০ পিস বিশেষ নিরাপত্তা চশমা, ৫ পিস আইআর থার্মোমিটার, ১টি থার্মাল আর্চওয়ে, ১টি অটোমেটিক শ্যু ডিস্পে›সার এবং ১০০০ পিস পলিব্যাগসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী হস্তান্তর করেন।

অন্যদিকে কাপ্তাই এ নৌসদস্যরা দিনব্যাপী স্থানীয় অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য সহায়তা প্রদান করে। এসময় তারা স্পিডবোটযোগে দূর্গম পাহাড়ী এবং টিলায় বসবাসকারী দুঃস্থ জনগনের নিকট ত্রাণ সহায়তা পৌঁছে দেয়। উদ্ভূত এ পরিস্থিতি মোকাবেলায় নৌবাহিনীর সহায়তা উক্ত জনগোষ্ঠীর দূর্দশা লাঘবে বিশেষ ভূমিকা রাখছে।

 

(0)

Close